৫ সপ্তাহে সর্বনিম্ন মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ৪১ জনের মৃত্যু হয়েছে, গত ৫ সপ্তাহে যা সর্বনিম্ন। এর আগে গত ৩০ মার্চ ৪৫ জনের মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১১ হাজার ৭৯৬ জনের। এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৮২২ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে ৭ লাখ ৬৯ হাজার ১৬০ জন হয়েছে।

বৃহস্পতিবার (৬ মে) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

অধিদফতরের হিসাবে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৬৯৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ২ হাজার ১৬৩ জন।

২৪ ঘণ্টায় ২১ হাজার ৮২২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২১ হাজার ৫৮৫টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৮ দশমিক ৪৪ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৫ লাখ ৮২ হাজার ২৬৩টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৮ শতাংশ।

গত একদিনে মারা যাওয়া ৪১ জনের মধ্যে ঢাকা বিভাগের ২০ জন, চট্টগ্রামে ১৪ জন, রাজশাহীতে ২ জন, খুলনায় ১ জন, বরিশাল ২ জন এবং সিলেটে ২ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২২ জন পুরুষ এবং ১৯ জন নারী। এদের মধ্যে বাসায় মারা গেছেন একজন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১১ হাজার ৭৫৫ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৫৬৬ জন এবং নারী ৩ হাজার ২৩০ জন।

গত একদিনে মারা যাওয়াদের মধ্যে ২৪ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৫ এবং ৪১ থেকে ৫০ বছরের ৫ জন রয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //