করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ৩৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৬৮২ জন। গতকাল বৃহস্পতিবার ৪১ জনের মৃত্যু ও ১ হজার ৮২২ জনের আক্রান্তের খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

শুক্রবার (৭ মে) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

অধিদফতরের হিসাবে, এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১১ হাজার ৮৩৩ জনের। আর মোট শনাক্তের সংখ্যা বেড়ে ৭ লাখ ৭০ হাজার ৮৪২ জন হয়েছে। গত একদিনে সুস্থ হয়েছেন ২ হাজার ১৭৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৪ হাজার ৩৪১ জন।

২৪ ঘণ্টায় ১৭ হাজার ৩২৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ১৩টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৯ দশমিক ৮৯ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৫ লাখ ৯৯ হাজার ২৭৬টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ।

গত একদিনে মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ১৯ জন, চট্টগ্রামের ১১ জন, রাজশাহীতে ২ জন, খুলনায় ১ জন, বরিশালে ১ জন, সিলেটে ২ জন এবং ময়মনসিংহে ১ জন রয়েছেন।

মৃতদের মধ্যে ২৩ জন পুরুষ এবং ১৪ জন নারী। এদের মধ্যে বাসায় মারা গেছেন একজন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১১ হাজার ৮৩৩ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৫৮৯ জন এবং নারী ৩ হাজার ২৪৪ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২০ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১১, ৪১ থেকে ৫০ বছরের ৫ এবং ৩১ থেকে ৪০ বছরের একজন রয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //