দানবীর হাজী মুহম্মদ মুহসীন সম্মাননা পেলেন মমতাজ বেগম

সমাজের সুবিধা বঞ্চিত অসহায় ও সম্বলহীন মানুষদের জন্য খাদ্য, বস্ত্র বিতরন, শিক্ষাপ্রতিষ্ঠানে সহায়তা, বিনামূল্যে চক্ষু শিবির ও ছানিপড়া অপারেশন, শীতবস্ত্র বিতরণ , অটিজম শিশুদের জন্য এ্যাঞ্জেল গার্ডেন স্কুলের প্রতিষ্ঠাতা ইত্যাদি মূল্যায়নকে কেন্দ্র করে সমাজসেবায় বিশেষ অবদান রাখায় জাতিসংঘ ঘোষিত মানবাধিকার ঘোষণা বাস্তবায়নে অঙ্গীকারবদ্ধ প্রতিষ্ঠান ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস কর্তৃক দানবীর হাজী মুহম্মদ মুহসীন সম্মাননায় ভূষিত হয়েছেন মহিলা বিষয়ক অধিদপ্তরের অবসরপ্রাপ্ত উপ-পরিচালক মমতাজ বেগম। 

মমতাজ বেগম বলেন, ছোটবেলা থেকেই আমার মানুষের জন্য কাজ করার প্রবল স্পৃহা, কাউকে কিছু দিতে পারলেই যেন আমার ভাললাগে। এরকমই আমি আজীবন থাকতে চাই।

 

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের পাশে দাঁড়ানো নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন, ব্যক্তিজীবনে আমার নিজের একটা বিশেষ চাহিদা সম্পন্ন শিশু আছে, আমি শিশুদের বিভিন্ন স্কুল আমি পরিদর্শন করি। আমার সাধ্যানুযায়ী তাদের আমি সহযোগিতা করি। চাঁপাইনবাবগঞ্জে আমরা কয়েককন মিলে এ শিশুদের জন্য এ্যাঞ্জেল গার্ডেন নামে একটা স্কুল করেছি। প্রচুর কাজ করতে চাই। করোনা আমার সব পরিকল্পনা পিছিয়ে দিলো।

এছাড়াও সমাজসেবায় অবদানের জন্য মানবতার দূত সম্মাননা ,মাদার তেরেসা নোভেল পিস এ্যাওয়ার্ড , স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্বারক সম্মাননাসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //