মৃত্যু কমলেও শনাক্ত বেড়েছে

ঢাকার নিউমার্কেটে ঈদের কেনাকাটা চলছে। ছবি: স্টার মেইল

ঢাকার নিউমার্কেটে ঈদের কেনাকাটা চলছে। ছবি: স্টার মেইল

দেশে গত একদিনে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৫১৪ জন। গতকাল রবিবার ৫৬ জনের মৃত্যু এবং ১ হাজার ৩৮৬ জনের শনাক্তের খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

সোমবার (১০ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অধিদফতরের হিসাবে, নতুন মৃতদের নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে ১১ হাজার ৯৭২ জন হয়েছে। এছাড়া মোট শনাক্তের সংখ্যা বেড়ে ৭ লাখ ৭৫ হাজার ২৭ জন হয়েছে।

গত একদিনে সুস্থ হয়েছেন ২ হাজার ১১৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ১২ হাজার ২৭৭ জন।

২৪ ঘণ্টায় ১৬ হাজার ৯৬৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৮৪৮টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৮ দশমিক ৯৯ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৬ লাখ ৪৭ হাজার ৭৪২টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৩৮ জনের মধ্যে ঢাকা বিভাগের ১৫ জন, চট্টগ্রামের ১১, রাজশাহীতে ৬, বরিশালের ২, সিলেটের ৩ এবং রংপুরের ১ জন রয়েছেন।

মৃতদের মধ্যে ২৫ জন পুরুষ এবং ১৩ জন নারী। এর মধ্যে বাড়িতে ২ জন এবং বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১১ হাজার ৯৭২ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৬৭৮ জন এবং নারী ৩ হাজার ২৯৪ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৫ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৭, ৪১ থেকে ৫০ বছরের ৫ এবং ২১ থেকে ৩০ বছরের ১ জন রয়েছেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh