করোনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে হাতিরঝিলে জনস্রোত

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে হিমশিম খাচ্ছে সরকার। স্বাস্থ্যবিধি অনুসরণের শর্তে বিধিনিষেধ শিথিল করা হলেও রাজধানীবাসী সেসবের তোয়াক্কা করছেন না। আর তাই সব ধরনের স্বাস্থ্যবিধি উপেক্ষা করে পবিত্র ঈদুল ফিতরের উদযাপনে হাতিরঝিলে জড়ো হয়েছেন রাজধানীবাসী।স্বাস্থ্যবিধি মানা তো দূরের কথা, কোথাও সামাজিক দূরত্ব মেনে দাঁড়ানোর মতো জায়গা নেই।

দর্শনার্থীরা জানান, করোনাভাইরাসের সংক্রমণ রোধে রাজধানীর বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকায় ছুটির দিনে হাতিরঝিলে এসেছেন বিনোদনের জন্য।

শুক্রবার (১৪ মে) বিকেলে হাতিরঝিল ঘুরে দেখা যায়, হাতিরঝিল প্রজেক্টের গুলশান-১ নম্বর অংশ থেকে এফডিসি অংশ পর্যন্ত বিনোদনপ্রেমীদের উপচে পড়া ভিড়। এদিকে বিনোদনপ্রেমীদের আগমনকে কেন্দ্র করে হাতিরঝিলের মোড়ে মোড়ে বসেছে ভাসমান দোকান। ঈদে আনন্দ করতে হাতিরঝিলে আসা অনেকের মধ্যেই দেখা গেছে স্বাস্থ্যবিধি মানতে অনীহা। কিছু স্থানে উপেক্ষিত হচ্ছে সামাজিক দূরত্বও।

হাতিরঝিলে ঘুরতে আসা বিনোদনপ্রেমীদের জানান, করোনাভাইরাসের চলমান পরিস্থিতির কারণে ঈদ আনন্দে কিছুটা ভাটা পড়েছে। ‌এছাড়া চলমান বিধিনিষেধের কারণে অনেকে যেতে পারেননি বাড়িতে। ফলে বর্তমান দমবন্ধ করা পরিবেশের মধ্যেও একটু স্বস্তি ও ঈদের আনন্দ উপভোগ করার জন্য মানুষজন এসেছেন হাতিরঝিলে।

স্ত্রী-সন্তান নিয়ে রাজধানীর মোহাম্মদপুর থেকে হাতিরঝিলে ঘুরতে এসেছেন রাশেদুল ইসলাম। বিনোদনের জন্য এসে উল্টো বিড়ম্বনায় পড়ার কথা জানিয়ে তিনি বলেন, অনেক দিন ধরে ঘরবন্দি পরিবারের সদস্যরা। তাই বাধ্য হয়েই ঈদের শেষ বিকেলে হাতিরঝিলে এসেছি। কিন্তু এসে দেখি স্রোতের মতো মানুষ এখানে আসছে। এখানে এত মানুষের ভিড়ের খবর আগে জানলে আসতাম না।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh