বিমানের সৌদিগামী ফ্লাইট চালু

প্রবাসী কর্মীদের সহায়তায় ‘কুইক রেসপন্স টিম’

বিদেশ গমনেচ্ছু, কর্মরত ও প্রত্যাগত কর্মীরা নানা সমস্যায় উদ্ভূত পরিস্থিতি অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের লক্ষ্যে গঠিত হয়েছে ‘কুইক রেসপন্স টিম’। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী এ টিমটি গঠন করেছে ওয়েজ অর্নার্স কল্যাণ বোর্ড। 

শনিবার (২৯ মে) বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বিষয়টি জানানো হয়।

টিম গঠনের বিষয়ে অফিস আদেশে বলা হয়েছে, বিভিন্ন সময়ে এবং বৈশ্বিক করোনা মহামারির কারণে বিদেশ গমনেচ্ছু, কর্মরত ও প্রত্যাগত কর্মীরা নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন। এছাড়া দেশে অবস্থানকালীন সময়েও তারা ভিসা সংক্রান্ত ও অন্যান্য জটিলতার মুখোমুখি হচ্ছেন। এই টিম প্রবাসীদের যেকোনো সমস্যার উদ্ভূত পরিস্থিতি অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের লক্ষ্যে কাজ করবে।

এদিকে, প্রধানমন্ত্রীর নির্দেশনায় সৌদিগামী প্রবাসী কর্মীদের সরকারি আর্থিক সহায়তায় (২৫ হাজার টাকা) দেশটি হোটেলগুলোতে সাতদিন কোয়ারেন্টিনে অবস্থান শুরু হয়েছে। গত ২০ মার্চ থেকে সৌদির জেদ্দা শহরের ১১টি হোটেলে প্রায় ১৪শ’ বাংলাদেশি কর্মী সাতদিনের কোয়ারেন্টিন কার্যক্রম শুরু করেছে। কোয়ারেন্টিনের যেসব কর্মী স্বাস্থ্য পরীক্ষায় করোনা নেগেটিভ হচ্ছে তারা গত ২৭ মে থেকে স্ব স্ব কর্মস্থলে যোগদান শুরু করেছে। 

শনিবার রাতে সৌদির জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের শ্রম সচিব মো. আমিনুল ইসলাম এ বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, নয় দিন পর সৌদি আরবে চালু হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট। আজ বেলা সাড়ে ৩টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি আরবের দাম্মামের উদ্দেশে প্রথম ফ্লাইটটি ছেড়ে যায়। পরে সন্ধ্যা সোয়া ৬টায় জেদ্দার উদ্দেশে দ্বিতীয় ফ্লাইট যাত্রা করে।

বিমান সূত্র জানায়, সৌদি আরবের উদ্দেশ্যে শনিবার তিনটি ফ্লাইট রয়েছে। ২টি ছেড়ে গেছে। রাত ৩টা ২০ মিনিটে রিয়াদের উদ্দেশে বিমানের তৃতীয় ফ্লাইট ছেড়ে যাবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh