অন্তত জলিলের ভবনে এডিসের লার্ভা, জেল-জরিমানা

চিত্রনায়ক অনন্ত জলিলের মালিকাধীন একটি ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় জেল ও জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১ জুন) সকালে মোহাম্মদপুর ইকবাল রোডের নির্মাণাধীন ভবনটির নিচতলায় জমে থাকা পানিতে এডিস মশার লার্ভা শনাক্ত করেন ভ্রাম্যমাণ আদালত। 

এ সময় ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ হোসেন ডোমিন বিল্ডার্সকে ৩ লাখ টাকা জরিমানা করেন। আর এম এ জলিলের বাসার কাজে নিয়োজিত নির্বাহী প্রকৌশলীকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

মোহাম্মদপুর ইকবাল রোড এলাকায় এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোধকল্পে এই চিরুনি অভিযানে অংশ নেন মেয়র মো. আতিকুল ইসলাম। 

ওই ভবনের দায়িত্বরতদের আগে তিনবার সতর্ক করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ হোসেন। কিন্তু তারপরও অবস্থার পরিবর্তন না হওয়ায় সরকারের সংক্রমণ আইনের ২৭৯ ধারায় ৬ মাসের জেলের বিধান আছে, সেই বিধান অনুযায়ী যিনি ভবনটির দায়িত্বে আছেন প্রাথমিক পর্যায়ে তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের সিদ্ধান্ত নেওয়া হয় বলে ওই কর্মকর্তা জানান।

এ ব্যাপারে মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, আমরা চাই না কাউকে জেল জরিমানা করতে। কিন্তু বার বার বলার পরেও কেউ কর্ণপাত করেন না। অনেকে ক্ষমতা দেখান কেউ রাজনীতির ক্ষমতা কেউ টাকার ক্ষমতা দেখান। আজ আমাদের ম্যাজিস্ট্রেট বাধ্য হয়ে জরিমানা ও জেল দিয়েছে। আমার আহ্বান আপনারা নিজের আঙিনা পরিষ্কার রাখুন। তিন দিনে এক দিন জমা পানি ফেলে দিন। এখানে তিন দিনের জমা পানি না ৩০ দিনের জমা পানি ছিল। তাই জেল-জরিমানা করা হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও সংসদ সদস্য ডা. আ ফ ম রুহুল হক, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান, চিত্রনায়ক ফেরদৌস, অভিনেত্রী তানভীন সুইটি, স্থানীয় কাউন্সিলর সৈয়দ হাসান নূর ইসলাম প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

বিষয় : অনন্ত জলিল

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //