নবম বেতন স্কেলসহ ৬ দফা দাবি তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীদের

নবম জাতীয় বেতন স্কেল ঘোষণার দাবি জানিয়েছে তৃতীয় শ্রেণি সরকারি কর্মচারী সমিতি। শনিবার (১২ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে সমিতির নেতারা এ দাবি তুলে ধরেন।

সংগঠনের সভাপতি নুরুন্নবী এই দাবিসহ ছয় দফা দাবি তুলে ধরেন। এর মধ্যে রয়েছে- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত ১৯৭৩ সালের প্রথম জাতীয় বেতন স্কেলের মতো ১০ ধাপে বৈষম্যহীন নবম জাতীয় বেতন স্কেল ঘোষণা করতে হবে এবং সর্বনিম্ন ও সর্বোচ্চ বেতনের পার্থক্য ১:৫ হতে হবে। আগের মতোই শতভাগ পেনশনপ্রথা পুনর্বহাল করতে হবে। নবম জাতীয় বেতন স্কেল বাস্তবায়ন না হওয়া পর্যন্ত ১১ থেকে ২০ গ্রেডভুক্ত কর্মচারীদের জন্য ৬০ শতাংশ মহার্ঘ্য ভাতা ঘোষণা করতে হবে। আউটসোর্সিংয়ে নিয়োগপ্রথা বন্ধ এবং সব কর্মক্ষেত্রে শূন্য পদে কর্মচারী নিয়োগ ও পদোন্নতি দিতে হবে। সচিবালয়ে এবং সচিবালয়ের বাইরে সব ক্ষেত্রে একই পদে সমশিক্ষাগত এবং একই গ্রেড প্রদানসহ মন্ত্রণালয়ের মতোই ১১-১৬ গ্রেডভুক্ত কর্মচারীদের দশম গ্রেডে পদোন্নতি দিতে হবে।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন সমিতির কার্যকরী সভাপতি রায়হান উদ্দিন চৌধুরী, আসাদুজ্জামান, তাইজুল ইসলাম, মোহাম্মদ হুমায়ুন কবির, লুৎফর রহমান, সেলিম মোল্লা, খতিবুর রহমান প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //