আবু ত্ব-হাকে উদ্ধারের ব্যবস্থা নেয়া হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

আবু ত্ব-হা মোহাম্মদ আদনান ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

আবু ত্ব-হা মোহাম্মদ আদনান ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ইসলামী বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান কথা  শুনেছি। অবশ্যই  তার ক্লু খুঁজে বের করা হবে। এ বিষয়য়ে আইনশৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে। 

বুধবার (১৬ জুন) দুপুরে গাজীপুরে সফিপুরে আনসার ও ভি‌ডি‌পি একাডেমীতে নবনিযুক্ত ব্যাটালিয়ন আনসার পুরুষের মৌ‌লিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ শেষে সাংবাদিকদের প্রশ্নে  তিনি এসব কথা বলেন। 

এসময় তিনি আরো বলেন, বার হোক আর রিসোর্ট হোক আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে  আইন শৃঙ্খলা বাহিনী যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে। 

এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা বিভাগের সচিব সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীমসহ বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক, কমান্ডেট, উপ-পরিচালক, সদর দপ্তর ও একাডেমীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

৬ মাস মেয়াদী মৌ‌লিক প্রশিক্ষণ শেষে ৯৭৯ জন ব্যাটালিয়ন আনসার সদস্য সমাপনী কুচকাওয়াজে অংশ নেন।  কুচকাওয়াজ প্রদর্শন শেষে চৌকস তিন আনসার ব্যাটালিয়ন সদস্যকে পুরস্কার প্রদান করেন স্বরাষ্ট্রমন্ত্রী। 

মৌলিক প্রশিক্ষণে- সজীব মণ্ডল শ্রেষ্ঠ ড্রিল, মো. মহিউদ্দিন ফাহিম শ্রেষ্ঠ ফায়ারার এবং রাকিব আকন্দ চৌকস প্রশিক্ষণার্থী ব্যাটালিয়ন আনসার হিসেবে প্রথম স্থান অধিকার করেন।

পুরস্কার প্রদান শেষে প্রধান অতিথি প্রশিক্ষণার্থী নবীন ব্যাটালিয়ন আনসার সদস্যদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। তিনি বলেন, প্রশিক্ষণলব্ধ জ্ঞান, মেধা, শ্রম ও দক্ষতা কাজে লাগিয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে আপনারা অনন্য উচ্চতায় এগিয়ে নিয়ে যাবেন।

সুশৃঙ্খল বাহিনীর গর্বিত সদস্য হিসেবে পেশাগত ক্ষেত্রে আত্মনিবেদিত থেকে একটি মর্যাদাসীন ও সুদৃঢ় অবস্থানে এ বাহিনীকে দাঁড় করাতে বলিষ্ঠ ভূমিকা রাখবেন বলে জানান তিনি।

আসাদুজ্জামান খান বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে দেশপ্রেমে উদ্বুদ্ধ থেকে বাহিনীর সুনাম এবং ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখতে নিজেদের ওপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে পালন করে আপনারা দেশ এবং জাতির সার্বিক উন্নয়নে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হবেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh