তেজগাঁওয়ের ডিসির প্রশংসায় জাতিসংঘ

আন্তর্জাতিক শ্রম সংস্থার এক কর্মকর্তার ছিনতাই করা মালপত্র উদ্ধার করায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহীদুল্লাহকে প্রশংসাপত্র দিয়েছে জাতিসংঘ বাংলাদেশ অফিস।

বৃহস্পতিবার (১৭ জুন) তেজগাঁও বিভাগের ডিসিকে এ প্রশংসাপত্র পাঠায় জাতিসংঘ বাংলাদেশ অফিসের নিরাপত্তা বিভাগ।

দক্ষতা, সাহসিকতা ও পেশাদারিত্বের সঙ্গে কাজ করার জন্য ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি মো. শহীদুল্লাহকে এ প্রশংসাপত্র দেয়া হয়।

তেজগাঁওয়ের ডিসির কাছে পাঠানো ‘লেটার অফ অ্যাপ্রিসিয়েশন’ এ জাতিসংঘ বাংলাদেশ অফিসের নিরাপত্তা বিভাগের উপদেষ্টা রমেশ চন্দ্র সিং উল্লেখ করেন, গত ৪ জুন রাত নয়টায় ধানমন্ডি ২৭ নম্বর ফুটওভার ব্রিজ ক্রসিংয়ে আন্তর্জাতিক শ্রম সংস্থায় কর্মরত প্রতীক রঞ্জন বিশীর মোবাইলফোন, স্মার্ট ঘড়ি ও সোনার আংটি ছিনতাই হয়। বিষয়টি তাৎক্ষিণকভাবে শেরে-বাংলা নগর থানা পুলিশকে অবহিত করা হয়। শেরে-বাংলা নগর থানা পুলিশ অতি দ্রুত ছিনতাই করা মূল্যবান সামগ্রী উদ্ধার করতে সক্ষম হয়েছে।

ভারতে ২০ বছর ধরে পুলিশ সার্ভিসে নিয়োজিত থাকার অভিজ্ঞতার কথা উল্লেখ করে তিনি জানান, ছিনতাই হওয়া মালপত্র মালামাল উদ্ধার করাটা অত্যন্ত চ্যালেঞ্জিং ও কষ্টসাধ্য বিষয়। তেজগাঁও বিভাগের শেরে-বাংলা নগর থানা সেই কাজটিই করে দেখিয়েছে। এটা সম্ভব হয়েছে তাদের আন্তরিকতা ও সমন্বিত প্রচেষ্টায়।

এ বিষয়ে তেজগাঁও বিভাগের ডিসি মো. শহীদুল্লাহ জানান, গত ৪ জুন জাতিসংঘ অফিসের একজন কর্মকর্তা ধানমন্ডি ২৭ নম্বর সড়কের ফুটওভার ব্রিজের রোড ক্রসিংয়ের সময় ছিনতাইয়ের কবলে পড়েন। তাৎক্ষণিক বিষয়টি শেরে-বাংলা নগর থানা পুলিশকে জানানো হলে আমরা অনুসন্ধান শুরু করি।

পরে ছিনতাইকারী চক্রের এক সদস্যকে লক্ষ্মীপুর থেকে গ্রেফতার করে তার কাছ থেকে ছিনতাই করা কিছু মালপত্র উদ্ধার করি। এই সময়ে ছিনতাইয়ে ব্যবহৃত চাকু উদ্ধার করে পুলিশ।

জাতিসংঘ কর্মকর্তার বক্তব্য অনুযায়ী, ছিনতাইয়ে অংশ নেয়া তিন সদস্যকে আমরা গ্রেফতার করতে সক্ষম হই এবং সব মালপত্র উদ্ধার করি। গ্রেফতার তিনজনই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //