‘কঠোর বিধিনিষেধে’ উপকূলীয় এলাকায় কোস্ট গার্ড মোতায়েন

করোনাভাইরাসের শনাক্ত ও মৃত্যু উদ্বেগজনক হারে বাড়তে থাকায় দেশে আজ থেকে ‘কঠোর বিধিনিষেধ’ শুরু হয়েছে। কঠোর বিধিনিষেধ কার্যকর করতে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী উপকূলীয় এলাকায় মোতায়েন করা হয়েছে বাংলাদেশ কোস্ট গার্ড।

সরকারি নির্দেশনা পরিপালনে বাংলাদেশ কোস্ট গার্ড উপকূলীয় এলাকায় বিভিন্ন প্রতিরোধমূলক ব্যবস্থা ও পদক্ষেপ গ্রহণ করেছে।

কঠোর বিধিনিষেধের প্রথম দিনে নৌ-পথে জনসাধারণের চলাচল ঠেকাতে, জরুরি সেবা ও সরবরাহ স্বাভাবিক রাখতে উপকূলীয় এলাকার বিভিন্ন নদ-নদী, লঞ্চ ঘাট, ফেরি ঘাট ও গুরুত্বপূর্ণ চ্যানেলে কোস্ট গার্ডের নিয়মিত টহল জোরদার করা হয়।

বৃহস্পতিবার (১ জুলাই) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, কোস্ট গার্ড ঢাকা জোনের আওতাধীন দায়িত্বপূর্ণ এলাকার অন্তর্গত গজারিয়া, চাঁদপুর, বক্তাবলী ফেরি ঘাট, হাইমচর, মাওয়া দিয়ে নৌ-পথে সর্বসাধারণের যাতায়াত বন্ধে চেক পয়েন্ট স্থাপন করা হয়েছে।

আমিরুল হক জানান, কোস্ট গার্ডের পূর্ব জোন চট্টগ্রাম এলাকার অন্তর্গত কর্ণফুলী নদীর মুখ, কুতুবদিয়া চ্যানেল, মহেশখালী চ্যানেল ও টেকনাফ স্থলবন্দর দিয়ে নৌ-পথে সর্বসাধারণের যাতায়াত বন্ধের লক্ষ্যে চেক পয়েন্ট স্থাপন করেছে। এছাড়াও পশ্চিম জোন মংলার রূপসা, নলিয়ান, মোংলা নালা এবং দক্ষিণ জোন কর্তৃক মজু চৌধুরীর হাট (লক্ষ্মীপুর), ইলিশা ঘাট, বরিশাল লঞ্চ ঘাট এলাকায় চেক পয়েন্ট স্থাপন করেছে।

স্থানীয় প্রশাসন ও অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সমন্বয় করে কোস্ট গার্ড একযোগে কাজ করে যাচ্ছে বলেও তিনি জানান।

লে. কমান্ডার আমিরুল হক আরও বলেন, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি করোনা মোকাবিলায় উপকূলীয় অঞ্চলের জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণে রাখতে এবং জরুরি সেবা ও সরবরাহ স্বাভাবিক রাখতে কোস্ট গার্ডের নিয়মিত টহল অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //