করোনায় ১৩২ জনের মৃত্যু

রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে শয্যা পেতে অপেক্ষা করছেন করোনায় আক্রান্ত এক রোগী। ছবি: স্টার মেইল

রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে শয্যা পেতে অপেক্ষা করছেন করোনায় আক্রান্ত এক রোগী। ছবি: স্টার মেইল

গত একদিনে করোনাভাইরাসে আক্রান্ত ১৩২ জনের মৃত্যু হয়েছে, যা দেশে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। এনিয়ে টানা ৬ দিন করোনায় আক্রান্ত হয়ে শতাধিক মৃত্যু হলো। একই সময়ে নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৮ হাজার ৪৮৩ জন।

শুক্রবার (২ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

অধিদফতরের হিসাবে, এ পর্যন্ত দেশে করোনায় ১৪ হাজার ৭৭৮ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ৩০ হাজার ৪২ জন।

২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩০ হাজার ৩৮৫ জনের। পরীক্ষা করা হয়েছে ৩০ হাজার ১২টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৮ দশমিক ২৭ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৬ লাখ ৭০ হাজার ৯৯৪টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ।

মৃত ১৩২ জনের মধ্যে ৩৫ জনই খুলনার। এছাড়া ঢাকায় ৩০, চট্টগ্রামে ২৪, রাজশাহীতে ২৪, বরিশালে ২, সিলেটে ২, রংপুরে ৯ এবং ময়মনসিংহে ৬ জন মারা গেছেন।

মৃতদের মধ্যে ৮১ জন পুরুষ এবং ৫১ জন নারী। এদের মধ্যে ১৩ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১৪ হাজার ৭৭৮ জনের মধ্যে পুরুষ ১০ হাজার ৪৯৬ জন এবং নারী ৪ হাজার ২৮২ জন।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে ৬৭ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৩০, ৪১ থেকে ৫০ বছরের ২০, ৩১ থেকে ৪০ বছরের ১৪ এবং ১১ থেকে ২০ বছরের ১ জন রয়েছেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //