১৪ দিনের কঠোর বিধিনিষেধ শুরু

করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারঘোষিত ১৪ দিনের কঠোর বিধিনিষেধ শুরু হয়েছে। মানুষের চলাচল নিয়ন্ত্রণসহ সব ধরনের দোকানপাট, গণপরিবহন এবং শিল্পকারখানা বন্ধ রেখে শুক্রবার সকাল ৬টায় শুরু হওয়া এ বিধিনিষেধ চলবে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত।

বিধিনিষেধে রাজধানীর কয়েকটি জায়গা ছাড়া কোথাও কোনো চেকপোস্ট ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যের উপস্থিত দেখা যায়নি। রাস্তায় রিকশা, মোটরসাইকেল, ব্যক্তিগত গাড়ি চলতে দেখা গেছে।

এদিকে এখনো রাজধানীর অলিগলিতে তেমন মানুষজনের উপস্থিতি লক্ষ্য করা যায়নি। তবে রাস্তায় নির্দ্বিধায় রিকশা, মোটরসাইকেল ও ব্যক্তিগত গাড়ি চলাচল করতে দেখা গেছে। রাজধানীর শংকর ও সিটি কলেজ মোড়ের সামনে উপস্থিতি ছিল ভাড়ায় চালিত মোটরসাইকেলের। লঞ্চে যারা সদরঘাটে নেমেছেন তারা কোনো যানবাহন না পেয়ে হেঁটে যার যার গন্তব্যে ফিরছেন। অনেককে ঠাসাঠাসি করে ভ্যান ও রিকশায় যেতে দেখা গেছে। রমনা পার্ক এলাকায় শরীরচর্চা করতে দেখা গেছে শতাধিক মানুষকে। 

তবে সকালেই কঠোর অবস্থানে ছিল সাতমসজিদ রোডের আবাহনী মাঠের সামনের চেকপোস্ট। সেখানে সকাল ৬টা ১০ মিনিটে বেশকিছু ব্যক্তিগত গাড়িকে ফেরত পাঠাতে দেখা গেছে। 

চেকপোস্টের দায়িত্বে থাকা ধানমন্ডি থানার উপ-পরিদর্শক (এসআই) অপু কুমার বিশ্বাস বলেন, সদরঘাট থেকে কাউকে আনতে যাচ্ছে এমন একটি গাড়িসহ কয়েকটি গাড়িকে আমি ফিরিয়ে দিয়েছি। শুক্রবার হওয়াতে রাস্তায় গাড়ি চলাচল কম। সরকারি নির্দেশনা বাস্তবায়নের আমরা সচেষ্ট আছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //