বেশি নিবন্ধন হওয়ায় টিকার এসএমএস পেতে সমস্যা : স্বাস্থ্য অধিদফতর

কেন্দ্রগুলোতে সক্ষমতার চেয়ে বেশি নিবন্ধন হওয়ায় করোনাভাইরাসের টিকাগ্রহণের এসএমএস পেতে সমস্যার হচ্ছে বলে জানিয়েছেন অধিদফতরের মুখপাত্র অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম।

তিনি বলেন, কেন্দ্রে ধারণ ক্ষমতার চেয়ে অনেক বেশি নিবন্ধন হয়েছে। আমরা চেষ্টা করছি সমাধান করতে কিন্তু বাস্তবতা হলো একটি কেন্দ্রে নির্দিষ্ট পরিমাণ টিকা একদিনে দেয়া যায়।

আজ বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুরে কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতর আয়োজিত ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে  এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, বেশি টিকা দিতে গেলে হয়তো আমাদের অনেক কিছু আপোস করতে হবে। সেখানে স্বাস্থ্য ঝুঁকির বিষয়টি আছে। সেগুলোকে সমাধান করার জন্য আমরা কাজ করে যাচ্ছি। আশা করি, সহসা আমরা আশার বাণী শোনাতে পারবো।

তিনি আরো বলেন, শতকরা হিসেবে শনাক্তের হার গত চারদিন ধরে ১০ শতাংশের নিচে আছে, যা স্বস্তিদায়ক। গত ৩০ দিনে সংক্রমণ নিম্নমুখী আছে। সেটি ধরে রাখার জন্য আমাদের আরো বেশি সচেতনতার পরিচয় দিতে হবে। আমাদের প্রত্যাশা, এটি আরো কমে গেলে আমাদের স্বাভাবিক জীবনে ফিরে যাওয়ার কাজটি সহজ হবে।

এ ধারা অব্যাহত রাখতে হলে সবাইকে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি- মাস্ক পরিধান, সাবান বা স্যানিটাইজার দিয়ে ঘন ঘন হাত ধোঁয়া, ভিড় এড়িয়ে চলা ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য বিধিনিষেধ মেনে চলা ও সব সময় সতর্ক থাকার অনুরোধ জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //