টিকা নিবন্ধনে বয়সসীমা কমিয়ে ১৮ বছর নির্ধারণ

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে টিকার নিবন্ধনে বয়সসীমা আরও কমানো হয়েছে। এখন থেকে আঠারোর্ধ্ব যে কেউ সুরক্ষা ওয়েবসাইট ও অ্যাপে নিবন্ধন করে টিকা নিতে পারবেন।

আজ বুধবার (২০ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক।

তিনি বলেন, যাদের বয়স ১৮ বছর বা এর বেশি হয়েছে তাদের নিবন্ধন কার্যক্রম গতকাল মঙ্গলবার (১৯ অক্টোবর) সন্ধ্যা থেকেই সুরক্ষা ওয়েবসাইটে  চালু হয়েছে। এখন থেকে ১৮ বছরের যে কেউ নিবন্ধন করে করোনার টিকা নিতে পারবেন।

করোনার টিকা নিতে আগ্রহীদের নিবন্ধন করতে হয় সুরক্ষা ওয়েবসাইটে (www.surokkha.gov.bd)। অ্যান্ড্রয়েড বা অ্যাপল প্লে স্টোর থেকেও সুরক্ষা মোবাইল অ্যাপ ডাউনলোড করেও করা যায় নিবন্ধন। এজন্য প্রয়োজন হয় জাতীয় পরিচয়পত্র এবং নাম, ঠিকানা, বয়স, পেশা, শারীরিক পরিস্থিতি, ফোন নম্বর ইত্যাদি তথ্য।

সেখানে প্রথমে নিজের পেশার ধরণ, পেশা বাছাই করার পরে জাতীয় পরিচয়পত্র নম্বর ও জন্মতারিখ দিতে হবে। নিবন্ধন করতে হলে তাদের বয়স ন্যূনতম ১৮ বছর হতে হয়।

গতকাল মঙ্গলবার (১৯ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস ও লাইন ডিরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজধানীসহ সারাদেশে করোনার টিকা নিবন্ধনকারীর সংখ্যা সাড়ে ৫ কোটি ছাড়িয়েছে। তাদের মধ্যে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে ৫ কোটি ৪২ লাখ ৫৮ হাজার ২১৫ জন এবং পাসপোর্টের মাধ্যমে ৭ লাখ ৭৭ হাজার ৪৬১ জন নিবন্ধন করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //