রাষ্ট্রীয় সফরে ভারত গেলেন নৌবাহিনী প্রধান

ভারতীয় নৌবাহিনী প্রধানের আমন্ত্রণে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল আজ শনিবার রাষ্ট্রীয় সফরে ভারতের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। 

এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশনস) এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে বিদায় জানান। 

আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

আইএসপিআর জানায়, ভারত সফরকালে নৌপ্রধান এম শাহীন ইকবাল দেশটির প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত এবং নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল করির সিংয়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এ ছাড়া তিনি সেনা ও বিমানবাহিনী প্রধান, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা, ওয়েস্টার্ন নেভাল কমান্ডের ফ্ল্যাগ অফিসার কমান্ডিং ইন চিফ, কমান্ড্যান্ট ডিফেন্স সার্ভিস স্টাফ কলেজ, প্রতিরক্ষা সচিব এবং পররাষ্ট্রসচিবের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। পাশাপাশি তিনি ভারতের ইনফরমেশন ফিউশন সেন্টার ফর ইন্ডিয়ান ওশান রিজিয়ন (আইএফসি-আইওআর) পরিদর্শন করবেন।

নৌপ্রধানের এ সফরের মধ্য দিয়ে প্রতিবেশী বন্ধুপ্রতিম দেশ ভারত ও বাংলাদেশ নৌবাহিনীর মধ্যকার পেশাগত সম্পর্ক উন্নয়নসহ প্রশিক্ষণ ও বিভিন্ন ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা আরও বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে। 

উল্লেখ্য, রাষ্ট্রীয় সফর শেষে নৌ বাহিনী প্রধানের আগামী ২৯ অক্টোবর দেশে ফেরার কথা রয়েছে। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //