সাম্প্রদায়িক হামলার বিচার বিভাগীয় তদন্ত দাবি

দুর্গাপূজা চলাকালে ও পরবর্তী সময়ে দেশের বিভিন্ন স্থানে প্রতিমা ভাঙচুর, মণ্ডপ ও মন্দিরে হামলা, সংখ্যালঘুদের বাড়িঘরে অগ্নিসংযোগের ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।

শনিবার (২৩ অক্টোবর) সংবাদ মাধ্যমে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও সমন্বয়ক মনীন্দ্র কুমার নাথের পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে ঐক্য পরিষদের ডাকে শনিবার (২৩ অক্টোবর ) সারাদেশে গণ-অনশন ও গণ-অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। কেন্দ্রীয়ভাবে ঢাকায় এ কর্মসূচি পালিত হয় শাহবাগে।

এছাড়া বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ আগামী ৪ নভেম্বর অনুষ্ঠিতব্য কালীপূজায় দীপাবলি উৎসব বর্জন, সন্ধ্যা ৬টা থেকে ৬.১৫ পর্যন্ত কালো কাপড়ে মুখ ঢেকে স্ব স্ব মন্দিরে নীরবতা পালন এবং মন্দির/মণ্ডপের ফটকে কালো কাপড়ে সাম্প্রদায়িক সহিংসতা বিরোধী স্লোগান সম্বলিত ব্যানার টাঙানোর যে প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেছে, তার সঙ্গে সুগভীর সংহতি জ্ঞাপন করা হয়েছে এবং এই কর্মসূচির সফলভাবে বাস্তবায়নে সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানানো হয়েছে।

আরও বলা হয়, দাবিসমূহের অগ্রগতি পর্যালোচনা করে প্রয়োজনে পরবর্তীতে এসব দাবির সমর্থনে আগামী বছরের ফেব্রুয়ারি মাসে চট্টগ্রামসহ সারাদেশের প্রত্যন্ত অঞ্চল থেকে ‘চল চল ঢাকা চল’ স্লোগানে ঢাকায় সমবেত হয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রার কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //