১৩-২০ গ্রেডের চাকরিজীবীদের জন্য জরুরি নির্দেশনা

১৩-২০তম গ্রেডের সরকারি চাকরিজীবীদের জন্য জরুরি নির্দেশনা জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। মঙ্গলবার (২ নভেম্বর) এ নির্দেশনা জারি করা হয়।

আদেশে বলা হয়, ইদানিং লক্ষ্য করা যাচ্ছে যে, মন্ত্রিপরিষদ বিভাগের নব নিয়োগপ্রাপ্ত ১৩-২০ গ্রেডভুক্ত কর্মচারীরা অনেকেই যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই বিভিন্ন প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদে আবেদন করে থাকেন। অনেকের চাকরি হওয়ার পর বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়।

সরকারি কর্মচারি (আচরণ) বিধিমালা, ১৯৭৯ এর ১৭ নম্বর অনুচ্ছেদের কথা স্মরণ করে দিয়ে বলা হয়, কোনো সরকারি কর্মচারি সরকারের তথা যথাযথ কর্তৃপক্ষের পূর্বানুমোদন ব্যতিরেকে সরকারি কার্য ব্যতীত অন্য কোনো চাকরি বা কার্য গ্রহণ করতে পারবেন না।

এ অবস্থায়, মন্ত্রিপরিষদ বিভাগে কর্মরত কর্মচারিদের বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ/অধিদপ্তর/পরিদপ্তর প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদে আবেদন করার ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে আবেদন করার জন্য এবং যারা ইতোপূর্বে কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই আবেদন করেছেন তাদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে লিখিত/ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য বলা হলো।

অন্যথায় তাদের বিরুদ্ধে সরকারি চাকরি আইন, ২০১৮ অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও অফিস আদেশে উল্লেখ করা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //