ভাসানচরে কাজের অনাপত্তিপত্র পেল ‘বেস্ট এইড’

বাংলাদেশে প্রথমবারের মতো টেলিমেডিসিন কোম্পানি হিসেবে ভাসানচরে কাজ করার অনাপত্তিপত্র দেওয়া হলো ‘বেস্ট এইড’ স্টার্টআপকে।

বুধবার (৩ নভেম্বর) ত্রাণ ও শরণার্থী প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াত এই অনাপত্তিপত্র আইসিটি ডিভিশনের সিনিয়র সহকারী সচিব মরিয়ম জাহান বরাবর প্রেরণ করেন। 

এতে প্রথমবারের মতো কোনো টেলিমেডিসিন স্টার্টআপ আইসিটি ডিভিশনের আইডিয়া প্রকল্পের সরাসরি তত্ত্বাবধানে ভাসানচরে কাজ করার সুযোগ পাচ্ছে।

‘বেস্ট এইড’ বাংলাদেশে কম্পিউটার কাউন্সিল কর্তৃক বাস্তবায়নাধীন ‘উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ’ শীর্ষক প্রকল্প কর্তৃক পরিচালিত টেলিমেডিসিন সেবা প্রদানকারী একটি স্টার্টআপ কোম্পানি। বিগত দুই বছর ধরে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলসমূহে ডিজিটাল স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে বেস্ট এইড কার্যকর ভূমিকা রাখছে।

কোভিড-১৯ মহামারিতে বেস্ট এইড তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ডিজিটাল স্বাস্থ্য সেবা কার্যক্রমে অনন্য ভূমিকা ও সফলতার স্বাক্ষর রেখেছে। এর ধারাবাহিকতায় বেস্ট এইড ভাসানচরে স্থানান্তরিত মিয়ানমারের সুবিধা ও অধিকারবঞ্চিত মানুষের ২৪ ঘণ্টা স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে কাজ করবে।

বেস্ট এইডের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মীর হাসিব মাহবুদ বলেন, ভাসানচরে চিকিৎসা ব্যবস্থার অপ্রতুলতার দরুন এখানে নিরবচ্ছিন্ন চিকিৎসা ব্যবস্থায় বেস্ট এইড নিরলসভাবে কাজ করে যাবে এবং এ কাজের মাধ্যমে বাংলাদেশে টেলিমেডিসিন কার্যক্রমে বেস্ট এইড একটি অনন্য উদাহরণ ও দৃষ্টান্ত স্থাপন করবে বলে আমি মনে করি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //