মৎস্য সম্পদ রক্ষায় গিয়ে হামলায় আহত পুলিশ সদস্যের মৃত্যু

‘মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২১’ চলাকালে মুন্সীগঞ্জের সদর থানার চরআব্দুল্লাহপুরের চরঝাপটা এলাকায় গত ২১ অক্টোবর পুলিশের সঙ্গে স্থানীয় জেলেদের সংঘর্ষের ঘটনায় আহত হন পুলিশ সদস্য মো. কবির হোসেন (৪২)। ৩৩ দিন চিকিৎসাধীন থাকার পর গতকাল বুধবার (২৪ নভেম্বর) রাত ১১টা ৫০ মিনিটের দিকে রাজধানীর আগারগাঁও ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

১৯৭৯ সালে জন্ম নেওয়া মো. কবির হোসেন বাংলাদেশ পুলিশ বাহিনীতে দীর্ঘ ২০ বছর ২ মাস সুনামের সঙ্গে চাকরি করেছেন। তিনি পটুয়াখালীর জেলার বাউফল থানার রাজাপুর গ্রামের বাসিন্দা। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে এবং এক ছেলে রেখে যান।

গত ২১ অক্টোবর গজারিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জের নেতৃত্বে ১১ সদস্যের একটি দল মুন্সীগঞ্জের সদর থানার চরআব্দুল্লাহপুরের চরঝাপটা এলাকায় ‘মা ইলিশ সংরক্ষণ’ অভিযান চালায়। এ সময় আনুমানিক ২০০/২৫০ জন জেলে ইট, পাটকেল, বৈঠা, লাঠি দিয়ে হামলা চালায়। এ সময় নৌ পুলিশের পাঁচ সদস্য গুরুতর আহত হন।

আহতদের মধ্যে চারজনকে মুন্সীগঞ্জের সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাজারবাগ পুলিশ হাসপাতালে পাঠানো হয়। গুরুতর আহত কনস্টেবল কবির হোসেনকে আশঙ্কাজনক অবস্থায় রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে এক মাস ৩ দিন চিকিৎসাধীন ছিলেন।

এই ঘটনার সঙ্গে জড়িত থাকা এবং সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে মুন্সীগঞ্জের সদর থানায় একটি পুলিশ অ্যাসল্ট মামলা করা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //