সরকারি কর্মচারীদের দাবি না মানলে মহাসমাবেশ!

১১-২০ গ্রেড সরকারি চাকরিজীবী জাতীয় ফোরাম বাংলাদেশের বিভিন্ন দপ্তরে কর্মরত ১১-২০ গ্রেডের ১৪ লক্ষ (প্রায়) কর্মচারীদের প্রাণের দাবি চলমান বেতন বৈষম্য নিরসনসহ ৫ দফা দাবি আদায়ে তাদের ফোরামে যোগ দেওয়া আহ্বান জানিয়েছে।

কর্মচারীদের দাবি মানা না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করবে ১১-২০ গ্রেড সরকারি চাকরিজীবী জাতীয় ফোরাম।

বেতন বৈষম্য নিরসণে তাদের দাবি সমূহ: 
১। দ্রুত নব পে কমিশন গঠ করে চলমান বেতন বৈষম্য দূরীকরণের মাধ্যমে নবম পে-স্কেল ঘোষণা ও বর্তমান বাজার ব্যবস্থা অনুযায়ী পে-স্কেল প্রদানের পূর্ব পর্যন্ত সর্বনিম্ন ৪০% মহার্ঘভাতা প্রদান এবং নবম পে স্কেল বাস্তবায়ন কমিটিতে ১১-২০ গ্রেডের কর্মচারী প্রতিনিধি অন্তর্ভূক্ত করতে হবে।
২। টাইমস্কেল ও সিলেকশন গ্রেড পুনঃবহালসহ বিভিন্ন দপ্তরে বর্তমানে প্রচলিত অসংগতিপূর্ণ নিয়োগ বিধি পরিবর্তন করে শিক্ষাগত যোগ্যতা উন্নীতকরণসহ এক ও অভিন্ন নিয়োগবিধি প্রণয়ন করতে হবে।
৩। ব্লকপোস্ট প্রথা বিলুপ্ত করে সকল পদে সমহারে পদোন্নতি প্রদান, আউটসোর্সিং প্রথা বাতিল সহ সরকারি বিভিন্ন দপ্তরে ৫ বছর এর অধীক সময় ধরে কর্মরত সকল প্রকল্প/অনিয়মিত কর্মচারীদের নিয়মিতকরণ করতে হবে।
৪। সকল দপ্তর অধিদপ্তর, পরিদপ্তর, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও কর্পোরেশনে কর্মরত কর্মচারীদের সচিবালয়ের ন্যায় পদ পদবী ও গ্রেড প্রদান করতে হবে।
৫। সকল ভাতা বর্তমান বাজার চাহিদা অনুযায়ী পুনঃনির্ধারণসহ ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত সকলকে ঝুঁকিভাতা প্রদান, টেকনিক্যাল কাজে নিয়োজিত সকলকে টেকনিক্যাল স্কেল প্রদান, অতিরিক্ত কাজের জন্য ওভারটাইম ভাতা প্রদানসহ ১০০% পেনশণ সমর্পণ এবং বাংলাদেশ রেলওয়েতে প্রচলিত প্রহসনের ৫০ টাকা রেশনভাতা বাতিল করে ১১-২০ গ্রেডের সকল কর্মচারীদের বর্তমান বাজার ব্যবস্থা অনুযায়ী রেশন প্রদানের ব্যবস্থা করতে হবে।

দাবিসমূহ পেশের মাধ্যমে গ্রুপটি তাদের সাথে যোগদানের আহ্বান জানিয়ে তাদের সাথে যোগাযোগের মোবাইল নম্বর শেয়ার করেছেন। মো. মিরাজুল ইসলা ০১৭৭২৮০৪৩৪০, মো. ফরিদ আহমেদ ০১৮৮৬৪৬০০৫০।

ফেসবুক গ্রুপ লিংক: https://www.facebook.com/groups/641977163284517/?_rdc=1&_rdr

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //