মুজিববর্ষ বানান ভুল

ক্ষমা চেয়েছে উদযাপন কমিটি

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বক্তব্য দেওয়ার ডায়াসে মুজিববর্ষ বানানের ভুল স্বীকার করে উদযাপন কমিটি ক্ষমা চেয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

শনিবার (২৫ ডিসেম্বর) সকালে রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত প্রস্তুতি সভায় এ কথা জানান তিনি।

তিনি বলেন, যে বিষয়টা হয়েছে, তা নিয়ে আমরা গত মিটিংয়ে আলোচনা করেছি। উদযাপন কমিটির মিটিংয়ে আলোচনা হয়েছে। একটা হচ্ছে ইচ্ছাকৃত ভুল, আর একটা অনিচ্ছাকৃত ভুল। এ ব্যাপারে, এটা যে ভুল হইছে সে ব্যাপারে নাসের সাহেব উদযাপন কমিটির প্রধান সমন্বয়কারী, তিনি ভুলের জন্য দুঃখ প্রকাশ করেছেন।

শেখ সেলিম আরও বলেন, যেহেতু ভুল স্বীকার করেছেন, সেখানে আর কার্যকর কী ব্যবস্থা হবে। এটা ভুলের জন্য তো তারা ক্ষমা চাইছে।

এর আগে, গত ১৬ ডিসেম্বর বিজয়ের সুবর্ণজয়ন্তীতে ‘মহাবিজয়ের মহানায়ক’ প্রতিপাদ্যে আয়োজিত জমকালো এক অনুষ্ঠানের ডায়াসের ‘মুজিববর্ষ’ বানান ভুল লেখা ছিল।ডায়াসে ‘মুজিববর্ষ’র বদলে লেখা ছিল ‘মুজিবর্ষ’। অর্থাৎ একটি ‘ব’ বাদ পড়ে যায়।

ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ও ভারতের রাষ্ট্রপতিসহ বিভিন্ন দেশের অতিথিরা। বিজয়ের সুবর্ণজয়ন্তীতে দেশবাসী স্বভাবতই উচ্ছ্বসিত থাকলেও বানান ভুলের বিষয়টি মেনে নিতে পারেনি অনেকেই। সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা গেছে তীব্র প্রতিক্রিয়া।

এরপর আয়োজকদের পক্ষ থেকে সংবাদমাধ্যমকে এ বিষয়ে একটি ব্যাখ্যাও দেওয়া হয়েছে। কমিটির মিডিয়া কনসালট্যান্ট আসিফ কবির সাংবাদিকদের বলেন, বোর্ডটা এলইডিতে করা। যান্ত্রিক ত্রুটির জন্য একটি ‘ব’ ফুটে ওঠেনি। আয়োজকদের দৃষ্টিতে আসার পরপরই অনুষ্ঠানের বিরতির সময়ে এই ত্রুটি দূর করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //