পুলিশ আসার খবরে সটকে পড়েন মুরাদ

জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল করে স্বামীর বিরুদ্ধে শারীরিক নির্যাতন ও প্রাণনাশের হুমকির অভিযোগ করেন সদ্য পদত্যাগী তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের স্ত্রী ডা. জাহানারা এহসান।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) তার এমন অভিযোগে রাজধানীর ধানমন্ডিতে মুরাদের  বাসায় ছুটে যায় থানা পুলিশের একটি টিম। তবে পুলিশ আসার খবর পেয়ে বাসা থেকে পালিয়ে যান ডা. মুরাদ হাসান।

তথ্য নিশ্চিত করেছেন ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকরাম আলী মিয়া।

তিনি বলেন, শারীরিক ও মানসিক নির্যাতন এবং প্রাণনাশের অভিযোগে পুলিশ সহযোগিতা চেয়ে ৯৯৯ এ কল দিয়েছিলেন ডা. মুরাদ হাসান-এর স্ত্রী। তার কল পেয়ে থানা পুলিশের একটি টিম তাদের বাসায় গেলে মুরাদ হাসানকে পাওয়া যায়নি। তিনি হয়তো তার আগেই বাসা থেকে বেরিয়ে গেছেন।

এদিকে, এ ঘটনায় সন্ধ্যায় ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন মুরাদ হাসান-এর স্ত্রী ডা. জাহানারা এহসান। 

জিডিতে তিনি উল্লেখ করেছেন, গত ১৯ বছর ধরে তিনি স্বামী মুরাদ হাসান-এর সংগে সংসার করে আসছিলেন। তাঁদের সংসারে ১৬ বছরের একটি মেয়ে ও ১১ বছরের এক ছেলে রয়েছে। 

অভিযোগপত্রে ডা. জাহানারা এহসান জানান, সাম্প্রতিক কারণে অকারণে তাঁকে ও তাঁর সন্তানদের অকথ্য ভাষায় গালিগাজ করেন মুরাদ হাসান। সেই সংগে শারীরিক ও মানসিক নির্যাতন চালিয়ে আসছেন। এভাবে আজকেও (৬ জানুয়ারি) পৌনে তিনটার দিকে আগের মতো গালিগালাজ এবং মারধর করার চেষ্টা করে। তখন তিনি ৯৯৯ এ ফোন করেন। এই সময় পুলিশ আসার খবর পেয়ে বাসা থেকে পালিয়ে যান মুরাদ হাসান। এতে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও উল্লেখ করেছেন জিডিতে।

উল্লেখ্য, নারীদের নিয়ে অশালীন মন্তব্য ও চিত্রনায়িকা মাহিয়া মাহিকে ফোনে ধষর্ণের হুমকি দেওয়ার অডিও ক্লিপ ছড়িয়ে পড়ার পর প্রধানমন্ত্রীর নির্দেশে তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন মুরাদ হাসান। এরপর তাকে আওয়ামী লীগ থেকেও বহিষ্কার করা হয়। বির্তকের মুখে দেশ ত্যাগ করলেও কানাডায় ঢুকতে না পেরে দেশে ফিরে আসেন তিনি। তারপর থেকেই আড়ালে রয়েছেন ডা. মুরাদ হাসান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //