বিআরটিএ ও বাস মালিকদের বৈঠক চলছে

গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী পরিবহন ও ভাড়া বাড়ানো হবে কি না, সেসব বিষয় নিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি বৈঠকে বসেছে।

বুধবার (১২ জানুয়ারি) বেলা আড়াইটার পরপরই রাজধানীর বনানীর বিআরটিএ কার্যালয়ে করোনার সংক্রমণ বাড়ায় সরকারের নির্দেশনা বাস্তবায়নে বাসমালিক নেতাদের সঙ্গে এই বৈঠক শুরু হয়েছে।

জানা যায়, স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী পরিবহনের ক্ষেত্রে ভাড়া বাড়ানোর পাশাপাশি প্রণোদনার দাবি করবেন বাসমালিকেরা।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদারের সভাপতিত্বে বৈঠকে সংস্থাটির পরিচালক (এনফোর্সমেন্ট) (যুগ্ম-সচিব) মো. সরওয়ার আলম, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মসিউর রহমান রাঙ্গা, মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলীসহ বাসমালিক ও সরকারের বিভিন্ন পর্যায়ের স্টেকহোল্ডার উপস্থিত রয়েছেন।

বিআরটিএর পক্ষ থেকে বলা হচ্ছে, গণপরিবহনে যাত্রী, চালক, সুপারভাইজার, হেলপার-কাম ক্লিনার এবং টিকিট বিক্রয় কেন্দ্রের দায়িত্বে নিয়োজিত ব্যক্তিগণের মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে। একই সঙ্গে তাদের জন্য প্রয়োজনীয় হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা এবং সামাজিক দূরত্ব বজায় রেখে গণপরিবহনে যাত্রী ওঠানামার ব্যবস্থা করতে হবে।

তাছাড়া যাত্রার শুরু ও শেষে মোটরযান পরিষ্কার-পরিচ্ছন্নসহ জীবাণুনাশক দিয়ে জীবাণুমুক্ত করতে হবে। মোটরযানের মালিকদের যাত্রীদের হ্যান্ডব্যাগ, মালপত্র জীবাণুনাশক ছিটিয়ে জীবাণুমুক্ত করার ব্যবস্থাও করতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //