মুগদা হাসপাতালকে ফের কোভিড ডেডিকেটেড ঘোষণা

মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালকে ফের কোভিড ডেডিকেটেড করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরের সপ্তাহ থেকে আর কোনও নন-কোভিড রোগী ভর্তি নেওয়া হবে না।

শনিবার (১৫ জানুয়ারি) হাসপাতালের পরিচালনা কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে।

হাসপাতালের এক কর্মকর্তা জানান, আমাদের প্রস্তুতি নিতে বলা হয়েছে। তবে যেহেতু কয়েক মাস ধরে নন কোভিড রোগী ভর্তি হচ্ছিল, তাই তাদের ব্যবস্থাপনার জন্য অন্তত আরও সাতদিন সময় লাগবে।

বর্তমানে প্রায় ৪৫০ থেকে ৫০০ মতো রোগী এখন আছেন এখানে। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, এখানে অনেক কিডনি রোগী আছেন, যাদের ডায়ালাইসিস দরকার হয়। কার্ডিওলজি বিভাগেও অনেকেই ভর্তি আছেন। তাদের ব্যবস্থা না করে রাতারাতি কোভিড ডেডিকেটেড করে দেওয়া সম্ভব না। তাই আগামী সাতদিন থেকে ১০ দিনের মতো সময় লাগবে এসব রোগীদের ব্যবস্থাপনা এবং কোভিড রোগীদের জন্য সাধারণ বেড, আইসিইউ, এইচডিইউসহ অন্যান্য সবকিছু প্রস্তুত করতে। কোভিড রোগী এখনও এখানে ভর্তি আছেন, কিন্তু যেহেতু পরিস্থিতি খারাপ হচ্ছে, তাই যদি অনেক রোগী হয়ে যায়, তখন আর কোভিড এবং নন কোভিড একসঙ্গে রাখা যাবে না।

সব মিলিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ তাই আগামী কয়েকটা দিন সময় নিচ্ছে প্রস্তুতির জন্য। এরপর থেকে আর মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে নন কোভিড রোগীদের ভর্তি নেওয়া হবে না।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //