দেশে মোট ৫৫ জনের ওমিক্রন শনাক্ত

দেশে করোনাভাইরাস নতুন ধরন ওমিক্রন আরও ২২ জনের মধ্যে শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত হলো। দেশে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যে ৫৫ জনের ওমিক্রন শনাক্তের খবর এল।

আজ সোমবার (১৭ জানুয়ারি) নতুন এসব রোগীর ওমিক্রনে আক্রান্তের খবর দিয়েছে জার্মানির গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জা (জিআইএসএআইডি)। 

এতে দেখা গেছে, নতুন আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ১২ জন রাজধানীর মহাখালী এলাকার বাসিন্দা। বাকিদের মধ্যে উত্তরার চারজন, বাসাবোর দুইজন ও চাঁনখারপুল এলাকার চারজন। 

নতুন করে ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়াদের মধ্যে ১২ জন পুরুষ ও নারী ১০ জন। তাদের মধ্যে ১৪ ও ১৫ বছর বয়সী দুই কিশোরীও রয়েছেন।

এদিকে বুধবারই প্রথমবারের মতো ঢাকার বাইরে তিনজনের ওমিক্রন রোগী শনাক্তের খবর আসে। ওইদিন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নমুনা সংগ্রহের পর তাদের জেনোম সিকোয়েন্স করে ওমিক্রনে আক্রান্তের কথা জানায।

এর আগে গত ১০ জানুয়ারি দেশে ৯ জনের দেহে ওমিক্রন শনাক্তের খবর জানায়। ৮ জানুয়ারি একজনের ওমিক্রন শনাক্তের খবর পাওয়া যায়। তার আগে ৬ জানুয়ারি ১০ জন এবং গত ৩১ ডিসেম্বর তিন জনের দেহে ওমিক্রন শনাক্ত হয়েছে বলে জানায় প্রতিষ্ঠানটি। 

দেশে সর্বপ্রথম গত ১১ ডিসেম্বর দুজনের শরীরে ওমিক্রন শনাক্ত হয়। তারা জিম্বাবুয়েফেরত বাংলাদেশি দুই নারী ক্রিকেটার। তারাসহ পরে যারা ওমিক্রনে আক্রান্ত হয়েছেন সবাই সুস্থ আছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //