অশ্লীল ভিডিও চ্যাট: ঢাকায় ফেরত পাঠানো হলো কূটনীতিককে

এক নারীর সাথে অশ্লীল ভিডিও চ্যাটের অভিযোগে কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনে কর্মরত এক কূটনীতিককে ঢাকায় ফিরিয়ে আনা হয়েছে।

কলকাতায় বাংলাদেশের উপ-রাষ্ট্রদূত তৌফিক হাসানের বরাত দিয়ে বিবিসি এ কথা জানিয়েছে।

ওই কর্মকর্তাকে ঢাকায় ফেরত পাঠানোর ব্যাপারে পররাষ্ট্র মন্ত্রণালয় যে বদলির নির্দেশ দিয়েছে, তার কপিও বিবিসি পেয়েছে বলে জানিয়েছে। তবে সেই নির্দেশে অবশ্য বদলির কোনো কারণ লেখা নেই।

শুধু বলা হয়েছে, ওই কূটনীতিককে কলকাতার দায়িত্বভার ত্যাগ করে অবিলম্বে ঢাকায় সদরদপ্তরে প্রত্যাবর্তন করতে হবে। ওই কূটনীতিক ইতোমধ্যেই ঢাকায় ফিরে এসেছেন বলেও জানা গেছে।

অবশ্য ওই কূটনীতিক যে নারীর সাথে চ্যাট করছিলেন, তিনি আসলে কে, তা নিয়ে এখনো কিছুটা ধোঁয়াশা রয়ে গেছে। এই অভিযোগ তদন্ত করা হচ্ছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

উপ-রাষ্ট্রদূত তৌফিক হাসান বলেছেন, কিছুদিন আগে একটি ফেসবুক আইডি থেকে আমাদের অফিসিয়াল ফেসবুক অ্যাকাউন্টে মেসেঞ্জারের মাধ্যমে একটি ভিডিও পাঠানো হয়। ওই ভিডিওটি দেখেই আমরা জানতে পারি যে ডেপুটি হাইকমিশনে নিযুক্ত একজন কূটনীতিক এক নারীর সাথে অশ্লীল চ্যাট করেছেন।

তিনি বলেন, বিষয়টা খুবই স্পর্শকাতর এবং একটি পত্রিকায় ঘটনাটা আসার ২৪ ঘণ্টার মধ্যেই ওই অফিসারকে ঢাকায় ফেরত পাঠানো হয়েছে।

হাইকমিশনের কর্মকর্তারা বলছেন, ওই কূটনীতিক বাংলাদেশে ফিরে যাওয়ার পরে তদন্তের সম্মুখীন হয়েছেন। এটাও জানা যাচ্ছে যে বিষয়টির ব্যাপারে বাংলাদেশের প্রশাসনের শীর্ষ পর্যায় থেকেও কলকাতা উপ-দূতাবাসের কাছে জানতে চাওয়া হয়েছে।

ওই নারীর পরিচয় নিয়ে কিছুটা অস্পষ্টতা রয়েছে। যে ফেসবুক আইডি থেকে ভিডিওটি ডেপুটি হাইকমিশনে পাঠানো হয়েছিল, সেই আইডি কার নামে, সেটা বিবিসি জানতে পেরেছে, কিন্তু সেই পরিচয় প্রকাশ করা হচ্ছে না।

অভিযোগকারী নারী ভারতীয় নাগরিক কিনা, সেটাও নিশ্চিত করা সম্ভব হয়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //