আইন মেনেই বিদেশ গেছেন হাজী সেলিম : স্বরাষ্ট্রমন্ত্রী

দুর্নীতি মামলায় ১০ বছরের দণ্ড পাওয়া সংসদ সদস্য হাজী সেলিমের বিদেশ যাওয়ার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, হাজী সেলিম আইন মেনেই বিদেশে গেছেন এবং ফিরেও এসেছেন।

আজ বৃহস্পতিবার (৫ মে) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, তিনি খুব ইমার্জেন্সি চিকিৎসার জন্য ব্যাংকক গিয়েছিলেন, আবার ফেরত এসেছেন। আইনগতভাবে যেটুকু প্রশ্ন আসে আমাদের হাইকোর্ট থেকে যে নির্দেশনা ছিল, সেটিকে সামনে রেখে গিয়েছেন। তিনি একজন সংসদ সদস্য, তিনি আইনের প্রতি অবশ্যই শ্রদ্ধাশীল। আইন মাথায় রেখেই তিনি গিয়েছেন। উনি (হাজী সেলিম) আইন মেনেই গেছেন এবং আইন মেনে ফেরত এসেছেন। 

তিনি আরো বলেন, হাইকোর্টে ভারডিক্ট হলে তার অফিসিয়াল রায় চলে আসে। ভারডিক্ট হয়েছিল, অফিসিয়ালি কিন্তু ওটা ইমপ্লিমেন্ট হওয়ার আগেই তিনি (হাজী সেলিম) গিয়েছেন আবার চলেও এসেছেন।

আজ দুপুর ১২টা ১৫ মিনিটে থাইল্যান্ডের ব্যাংকক থেকে ঢাকার হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান সরকারি দলের সংসদ সদস্য হাজী সেলিম। এর আগে গত শনিবার (৩০ এপ্রিল) বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে ব্যাংককে যান ১০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত হাজী সেলিম। 

ঈদের ছুটি চলাকালে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ৭০ লাখ সিম ব্যবহারকারী ঢাকা ছেড়েছিলেন। আবার ফেরতে শুরু করেছেন। আমি মনে করি, এবার সবাই তাদের আত্মীয়-স্বজনের সাথে সুন্দরভাবে ঈদ উদযাপন করেছেন। আমার কাছে যে তথ্য আছে, আইন-শৃঙ্খলা পরিস্থিতি খুব স্বাভাবিক ছিল, সুন্দর ছিল। অন্যান্য বছরের তুলনায় অনেক অনেক ভালো ছিল। 

তিনি বলেন, আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সব সময় সজাগ থাকেন, এবারো সজাগ ছিলেন। আর রাস্তায় কোনো প্রতিবন্ধকতার সৃষ্টি হয়নি। জনগণও সর্বাত্মক চেষ্টা করেছে যাতে আইন-শৃঙ্খলা সমুন্নত থাকে। মলমপার্টি, অজ্ঞানপার্টি—এগুলোকে আমরা দূর করতে পেরেছি। আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মনে করেছে যেসব জায়গায় অসুবিধা হতে পারে সেগুলো আগেই তারা এক্সারসাইজ করেছিল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //