ট্রেনে ঢাকামুখী মানুষের চাপ বাড়ছে, ছিল নানা দুর্ভোগ

ঈদ শেষে ঢাকায় ফিরতে শুরু করেছে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। ঢাকামুখী মানুষের চাপ আজ শনিবার (৭ মে) পর্যন্ত অব্যাহত রয়েছে। সড়ক ও নৌপথের মতোই কমলাপুর রেলওয়ে স্টেশনেও ট্রেনে করে ঢাকায় ফেরা মানুষের চাপ ছিল।

ছুটি শেষে অফিস-আদালত খুলে যাওয়ায় কর্মস্থলে ফিরতে মানুষের চাপ বেড়েছে। তবে ঢাকায় আসতে নানা দুর্ভোগ পোহাতে হয়েছে বলে জানিয়েছেন যাত্রীরা।

আজ সকালে সরেজমিনে দেখা যায়, ঈদের ছুটি শেষে কর্মস্থলে যোগ দিতে রাজধানীতে ফিরছেন হাজারও মানুষ। প্রতিটি ট্রেনই শতভাগ যাত্রী নিয়ে কমলাপুর পৌঁছেছে। কোনো কোনো ট্রেনে আসনের অতিরিক্ত যাত্রী পরিবহনও করতে দেখা গেছে।


অনেক যাত্রীই অভিযোগ করেছেন, ২০০ টাকা দিলেই বসার জায়গা দখল হয়ে যায়। অনেক যাত্রী বলেছেন, খাবার খাওয়া নিয়ে বিড়াম্বনায় পড়েছেন তারা। বগিতে খাওয়ার কোনো জায়গা নেই।

এদিন দুপুর ১টা পর্যন্ত কমলাপুর রেল স্টেশনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে এখনো পর্যন্ত ১৫টি ট্রেন যাত্রী নিয়ে ঢাকায় পৌঁছেছে। প্রতিটি ট্রেনেই ছিল যাত্রীদের চোখে পড়ার মতো ভিড়। 

দিনাজপুর থেকে একতা এক্সেপ্রেসে আসা এক ব্যাংক কর্মকর্তা বলেন, ঈদের ছুটিতে গ্রামের বাড়ি দিনাজপুরে গিয়েছিলাম। ছুটি শেষে কাজে যোগ দিতে হবে, তাই পরিবারসহ ঢাকায় ফিরছি। তবে যাত্রীদের চাপ বেশি থাকায় কমলাপুরে ট্রেন আসতে দেরি করেছে।


অপর একজন বলেন, যাওয়ার সময় ট্রেনে যে ধরনের দুর্ভোগ পোহাতে হয়েছিল, ফিরতেও তার ব্যতিক্রম হয়নি। ট্রেনে যাত্রীদের অনেক চাপ ছিল। গরমে হাঁসফাঁস করার মতো অবস্থা। ট্রেনের আসন সংখ্যার তুলনায় দাঁড়ানো যাত্রী বেশি থাকার ফলে আসনে বসা যাত্রীদের কষ্ট হয়েছে বেশি।

কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, আজ শনিবার সকালে একতা ও রংপুর এক্সপ্রেস ট্রেন দুইটি সময় মতো আসতে পারেনি। মূলত ঢাকা ফেরত যাত্রীদের চাপের কারণে ট্রেন দুইটির ফিরতে দেরি করেছে। এতে যাত্রীদের কিছুটা দুর্ভোগে পড়তে হয়েছে। 

তিনি আরো বলেন, সারাদেশ থেকে ঈদের স্পেশাল ট্রেনসহ মোট ৩৭টি আন্তঃনগর ট্রেন যাত্রী নিয়ে আজ ঢাকায় আসবে। সব মিলিয়ে ঈদ পরবর্তী যাত্রায় ট্রেন শিডিউল স্বাভাবিক রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //