‘তারেকের নির্দেশেই আহসানউল্লাহ মাস্টারকে হত্যা করা হয়’

তারেক জিয়ার নির্দেশেই সুপরিকল্পিতভাবে সাবেক সংসদ সদস্য আহসানউল্লাহ মাস্টারকে হত্যা করা হয়েছিল বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

আজ শনিবার (৭ মে) গাজীপুরের হায়দারাবাদে শহীদ আহসানউল্লাহ মাস্টারের ১৮তম শাহাদতবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন। 

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, গাজীপুরবাসীসহ বাংলার মানুষ এ হত্যাকাণ্ড মেনে নিতে পারেনি। সাধারণ জনগণ সেদিন গাজীপুরকে অচল করে দিয়েছিল।

তিনি আরো বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল ছিল অন্ধকারের যুগ। সে সময় একদিকে যেমনভাবে শায়খ আব্দুর রহমান, বাংলা ভাই সৃষ্টি করা হয়েছিল, তেমনিভাবে অন্যদিকে জনপ্রিয় রাজনীতিবিদ ও সংসদ সদস্যদের হত্যা করা হয়েছিল।

নৌ প্রতিমন্ত্রী বলেন, গ্রেনেড হামলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করা হয়েছিল। তিনি বেঁচে আছেন। কিন্তু আইভি রহমানসহ ২৪টি তাজা প্রাণ সেদিন ঝরে গেছে।

তিনি আরো বলেন, আহসানউল্লাহ মাস্টারের স্বপ্ন ছিল শ্রমিক সমাজের অধিকার প্রতিষ্ঠিত করা। আজ বাংলার মাটিতে সে অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। বাংলাদেশের মর্যাদা বিশ্বে প্রতিষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠিত হয়েছে। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকিসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //