গণকমিশনের আইনি স্বীকৃতি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

মৌলবাদী ও সাম্প্রদায়িক সন্ত্রাস তদন্তের জন্য ঘাতক দালাল নির্মূল কমিটি যে গণকমিশন গঠন করেছে তার কোনো আইনি স্বীকৃতি নেই বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ শুক্রবার (২০ মে) দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের ২৭তম বার্ষিক সম্মেলন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ গণকমিশন সম্প্রতি দেশের শতাধিক ইসলামি বক্তার বিভিন্ন তথ্য দিয়ে ‘ধর্ম ব্যবসায়ীদের’ দুর্নীতির তদন্তের দাবি করেছে।

সম্মেলন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দুই হাজার সন্ত্রাস’ নামে যে বই গণকমিশন প্রকাশ করেছে সে বইয়ের ভেতরে কি লেখা হয়েছে তা আমি জানি না। এগুলো আমাদের দেখতে হবে।

গণকমিশনের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে হেফাজতে ইসলাম আন্দোলনে নামার ঘোষণা দিয়েছে। তারা আন্দোলনে নামলে কি ব্যবস্থা নেয়া হবে জানতে চাইলে তিনি বলেন, গণকমিশনকে ইস্যু করে কোনো পক্ষ বিশৃঙ্খলা করলে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, ‘আমরা একটি কথা জোর দিয়ে বলতে চাই, যে অভিযোগের কোনো প্রমাণ নেই, সে অভিযোগ আমরা আমলে নিই না।’

উল্লেখ্য, গত ১১ মে সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক ও সদস্য সচিব ব্যারিস্টার তুরিন আফরোজের নেতৃত্বে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মঈনউদ্দীন আবদুল্লার কাছে একটি শ্বেতপত্র ও সন্দেহভাজন শতাধিক ব্যক্তির তালিকা হস্তান্তর করে ‘বাংলাদেশে মৌলবাদী ও সাম্প্রদায়িক সন্ত্রাস তদন্তে গণকমিশন’।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //