আড়াই কোটির বেশি মানুষ পেলেন বুস্টার ডোজ

দেশে দুই কোটি ৭৬ লাখেরও বেশি মানুষ করোনা টিকার বুস্টার ডোজ নিয়েছেন। গত একদিনেই সারাদেশে বুস্টার ডোজ পেয়েছেন এক লাখ ৬৯ হাজার ৮৫১ জন।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনার টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে ভ্যাক্সিনেশন কার্যক্রমের শুরু থেকে এখন পর্যন্ত টিকার প্রথম ডোজ নিয়েছেন ১২ কোটি ৮৯ লাখ ৩২ হাজার ৮৫৬ জন। এছাড়া দুই ডোজ টিকার আওতায় এসেছেন ১১ কোটি ৮৫ লাখ ৪৬ হাজার ৯৯৭ জন মানুষ। আর বুস্টার ডোজ নিয়েছে দুই কোটি ৭৬ লাখ ৫৯ হাজার ৪০০ জন।

এতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে প্রথম ডোজ টিকা গ্রহণ করেছেন সাত হাজার ৯১৮ জন ও দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৩৭ হাজার ৯৬২ জনকে। এছাড়াও এই সময়ে বুস্টার ডোজ পেয়েছেন এক লাখ ৬৯ হাজার ৮৫১ জন।

গত ১ নভেম্বর থেকে বাংলাদেশে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। তাদের মধ্যে এখন পর্যন্ত এক কোটি ৭৩ লাখ ৩১ হাজার ৬৮৯ জনকে প্রথম ডোজ টিকার আওতায় এসেছেন। দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে এক কোটি ৫৯ লাখ ৯০ হাজার ১৩ জনকে।

অধিদপ্তর জানিয়েছে, দেশে এই পর্যন্ত দুই লাখ ৭১ হাজার ৭৪৮ জন ভাসমান জনগোষ্ঠী টিকার আওতায় এসেছেন। তাদের জনসন অ্যান্ড জনসনের সিঙ্গেল ডোজ টিকা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি দেশে করোনা টিকার নিবন্ধন শুরু হয়। গত ৭ ফেব্রুয়ারি থেকে টিকাদান কার্যক্রম শুরু হয়। ১৮ বছর বয়সী যেকোনো মানুষ এখন টিকা নিতে পারছেন।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //