ঢাবির শিক্ষার্থীসহ আটকেপড়াদের উদ্ধার করেছে সেনাবাহিনী

সুনামগঞ্জে সুরমা নদীতে আটকেপড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২১ শিক্ষার্থীসহ প্রায় ১০০ যাত্রীকে উদ্ধার করেছে সেনাবাহিনীর সদস্যরা। আজ রবিবার (১৯ জুন) সকালে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

এর আগে ঢাবি শিক্ষার্থীসহ প্রায় ১০০ যাত্রী নিয়ে সিলেটের দিকে আসা কপোতাক্ষ-অনির্বাণ লঞ্চটি সুরমা নদীর মাঝে পৌঁছানোর পর ইঞ্জিন নষ্ট হয়ে যায়। ফলে তারা নদীতে আটকা পড়েন।

আজ সকাল সাড়ে ১০টায় উদ্ধারকৃতদের একজন ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী তারেক রাহমান তার ফেসবুক পোস্টে লিখেন, ‘আমরা সবাই নিরাপদে আছি এখন। বাংলাদেশ সেনাবাহিনী আমাদের উদ্ধার করেছে। আমরা এখন গোবিন্দগঞ্জ ক্যাম্পে অবস্থান করছি। কিছুক্ষণের মধ্যেই আমরা এখান থেকে সেনাবাহিনীর তত্ত্বাবধানে সিলেটের উদ্দেশে রওনা হবো।’

এর আগে ঘটনাস্থল থেকে ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী শোয়াইব আহমেদ জানিয়েছিলেন, আজ সকালে ঢাবির ৩৭ শিক্ষার্থীসহ প্রায় ১০০ জন যাত্রী নিয়ে সুনামগঞ্জ থেকে কপোতাক্ষ-অনির্বাণ লঞ্চটি সিলেটের উদ্দেশ্যে ছেড়ে আসে। কিন্তু সুনামগঞ্জের সুরমা নদীর দুয়ারাবাজার এলাকায় এলে লঞ্চটির তিনটি ইঞ্জিন নষ্ট হয়ে যায়। পরে লঞ্চটি নদীর মাঝখানে আটকা পড়ে।

গত ১৪ জুন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে সুনামগঞ্জ ভ্রমণে গিয়ে বন্যায় আটকা পড়েন ঢাবির ২১ শিক্ষার্থী। পরে সুনামগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে তাদের পানসী রেস্তোরাঁ থেকে উদ্ধার করে গত শুক্রবার বিকেলে জেলা পুলিশ লাইনসে নেওয়া হয়।  

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //