চাহিদা অনুযায়ী ফেরি চলবে : নৌপ্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, পদ্মা সেতু চালু হলেও ফেরি চলাচল পুরোপুরি বন্ধ হয়নি। মাওয়া ঘাটে ফেরি আছে, থাকবে এবং চাহিদা অনুযায়ী চলবে।

তিনি বলেন, পদ্মা সেতু চালুর কারণে ফেরি চলাচল বন্ধ করে দেইনি, সেখানে ছয়টি ফেরি চাহিদা অনুযায়ী পারপার করছে। গতকাল সোমবারও শিমুলিয়া, মাঝিরঘাট দিয়ে ফেরি চলাচল করেছে। আমাদের যেভাবে চাহিদা থাকবে সেভাবে ব্যবহার করব।

আজ মঙ্গলবার (২৮ জুন) নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্ত সকল দপ্তর/সংস্থার ২০২২-২৩ সালের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর ও ২০২১-২২ সালের শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি এই সব কথা বলেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, আমাদের হাজার বছরের শ্রেষ্ঠ স্থাপনা পদ্মা সেতু। তারমানে এই নয় আমাদের অন্যান্য যোগাযোগ বন্ধ হয়ে যাবে। সোমবারও আমাদের শিমুলিয়া, মাঝিরঘাট দিয়ে ফেরি চলাচল করেছে। আমাদের যেভাবে চাহিদা থাকবে সেভাবে ব্যবহার করব।

তিনি বলেন, আমরা ফেরি বন্ধ করে দেইনি, সেখানে ছয়টি ফেরি চাহিদা অনুযায়ী পারপার করছে। আমরা সময় নিচ্ছি, পদ্মা সেতু নিয়ে মানুষের আবেগ অনেকভাবে প্রকাশ পাচ্ছে। পজিটিভ নেগেটিভ অনেক অনুভূতি আছে।

১০ হাজার কিলোমিটার নৌপথ তৈরির পরিকল্পনা নিয়ে সরকার এগিয়ে যাচ্ছে উল্লেখ করে নৌপ্রতিমন্ত্রী বলেন, ভারত-ভুটান-মিয়ানমারসহ সব দিকেই সংযুক্ত হয়ে যাচ্ছে। আমাদের নৌপথের আরো উন্নত হবে, সেভাবেই আমরা প্রস্তুতি নিচ্ছি।

পদ্মা সেতু গত রবিবার (২৬ জন) যান চলাচলের জন্য খুলে দেওয়ার পর যানবাহন না পেয়ে ফেরি চলাচল বন্ধ ছিল। তবে প্রথমদিনের পর মোটরসাইকেলের সেতুতে ওঠা বন্ধ করে দিলে বাইকারররা ফেরিও না পেয়ে পড়েন বিপাকে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //