যান্ত্রিক ত্রুটিতে উড়তে দেরি, ভোগান্তিতে বিমান বাংলাদেশের যাত্রীরা

যান্ত্রিক ত্রুটির কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ প্রায় ৪ ঘণ্টা দেরিতে উড্ডয়ন করেছে। এতে ব্যাপক ভোগান্তি পোহাতে হয়েছে যাত্রীদের। 

গতকাল সোমবার (১৯ জুন) রাত ৮টা থেকে ১২টা পর্যন্ত কলকাতা বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৩৯৬ বিমানে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বিমানটি রাত ৮টা ৩৫ এ ওড়ার কথা থাকলেও যান্ত্রিক ত্রুটির কারণে প্রায় ১২টার দিকে সেটি ছেড়ে আসে।

শওকত হোসেন নামের এক যাত্রী ফোনে জানান, ৮টা ৩৫ মিনিটে এ বিজি-৩৯৬ বিমানটি ওড়ার কথা ছিল। কিন্তু দরজা বন্ধ করার প্রায় ৪৫ মিনিট পর তারা জানায় টেকনিক্যাল কারণে মুভ করতে পারেনি। তারপরে আরো এক ঘণ্টা বসার পর বলছে টেকনিক্যাল ইজ ওভার এখন আমরা ফ্লাই করবো। ফ্লাইট আ্যানাউন্সমেন্ট দিয়েছে। তারপর রানওয়েতে গিয়েছে। তখন আবার বলে আবার টেকনিক্যাল সমস্যা, ‘গো ব্যাক’। বিমান রিমোট এলাকায় আছে ওরা সিকিউরিটি ক্লিয়ারেন্স পাচ্ছে না। 

তিনি আরো বলেন, এদিকে পুরো বিমানে যাত্রীতে ভরা। এতে অনেকে অসুস্থ হয়ে পড়েছে। এখানে এসি চলছে না। ইলেক্ট্রিসিটি পাচ্ছে না। যদিও আ্যাটেন্ডেন্সরা সহযোগিতামূলক আচরণ করছে। পানি খাওয়াচ্ছে। বলছে, আমরা সিকিউরিটির কারণে গেট খুলতে পারছি না। বিমানের কারিগরি অবস্থা এখনও (১১টা ৩০ মিনিট পিএম) ঠিক হয়নি। রানওয়েতে গেছে। আবার ফিরে আসছে। গেট খুলছে না। ফলে অক্সিজেনও নেই। বাচ্চা আছে মহিলা আছে। পুরো বিমান খালি যাত্রীতে ভরা।

এ বিষয়ে বিমানের এক দায়িত্বশীল কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, সবকিছু ঠিকঠাক আছে। আমরা এ বিষয়ে আগামীকাল বিস্তারিত জানাব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //