ভারতের বিনিয়োগ চাইলেন প্রধানমন্ত্রী

ভারতীয় বিনিয়োগকারীদের বাংলাদেশের অবকাঠামো প্রকল্প, উৎপাদন, জ্বালানি ও পরিবহন খাতে বিনিয়োগের জন্য আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশের উদার নীতির কথা উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতীয় বিনিয়োগকারীদের বাংলাদেশের অবকাঠামো, উৎপাদন, জ্বালানি এবং পরিবহন খাতে বিনিয়োগের আহ্বান জানান তিনি।

আজ বুধবার (৭ সেপ্টেম্বর) সকালে নয়াদিল্লিতে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এবং কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রির (সিআইআই) যৌথভাবে আয়োজিত ব্যবসায়ীদের এক অনুষ্ঠানে তিনি এসব আহ্বান জানান।

এসময় তিনি বলেন, ভারতীয় বিনিয়োগকারী ও ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো সময় ও ব্যয় কমিয়ে বাই-ব্যাক ব্যবস্থার মাধ্যমে বাংলাদেশে শিল্প কারখানা স্থাপন করতে পারে।

শেখ হাসিনা ভারতীয় আমদানিকারকদেরকে বাংলাদেশের পণ্য আমদানিরও আহ্বান জানান। তিনি বলেন, বর্তমানে উন্নত উৎপাদন সক্ষমতা নিয়ে ভারতের বাজারে প্রতিযোগিতামূলক দামে মানসম্পন্ন পণ্য সরবরাহে বাংলাদেশ প্রস্তুত রয়েছে।

শেখ হাসিনা বলেন, ‘আমরা ভারতীয় আমদানিকারকদের আমন্ত্রণ জানাই, আপনারা দূরের দেশ থেকে উচ্চমূল্যে যেসব পণ্য আমদানি করেন, সেগুলো বাংলাদেশ থেকে নিন।’

তিনি আরো বলেন, ‘প্রকৃতপক্ষে, ভারতীয় ব্যবসায়ীদের জন্য এখনই উপযুক্ত সময় বাংলাদেশে ফোকাস করার এবং বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি, কম খরচ ও বিশাল ভোক্তা বাজারের সুবিধা নেওয়ার।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //