ICT Division

ডিসেম্বরে আরেকটি ঘূর্ণিঝড়ের আশঙ্কা রয়েছে: দুর্যোগ প্রতিমন্ত্রী

আগামী ডিসেম্বর মাসে আরো একটি ঘূর্ণিঝড়ের আশঙ্কা কথা জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান। আজ মঙ্গলবার (২৫ অক্টোবর) সচিবালয়ে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রাথমিক ক্ষয়ক্ষতির তথ্য জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে আবহাওয়া অধিদপ্তরের বরাত দিয়ে তিনি এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী জানান, গতকাল (২৪ অক্টোবর) রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ফোন করে ঘূর্ণিঝড় সিত্রাং ভালোভাবে মোকাবিলা করার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

পাশাপাশি আগামী ডিসেম্বরে একই রকম আরেকটি ঘূর্ণিঝড় আসার আশঙ্কা থাকায় একইভাবে সাবধানতা অবলম্বন করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে দেশের ৪১৯টি ইউনিয়নের ১০ হাজার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া ৬ হাজার হেক্টর ফসলি জমি নষ্ট হয়েছে এবং ১ হাজার মৎস্য ঘের জোয়ারের পানিতে ভেসে গেছে।

এদিকে সিত্রাংয়ের কারণে ৬ হাজার ৯২৫টি আশ্রয়কেন্দ্রে প্রায় ১০ লাখ মানুষকে নিরাপদে আনা হয়েছিল। পরিস্থিতির উন্নতি হওয়ায় আজ সকালের মধ্যে সব আশ্রয়কেন্দ্র খালি হয়েছে।

এছাড়া ঘূর্ণিঝড়ের সময় যারা মারা গেছেন, তাদের মরদেহ দাফন বা সৎকারের জন্য প্রত্যেকের পরিবারকে ২৫ হাজার টাকা প্রদান প্রক্রিয়াধীন। এ ছাড়া ঘরবাড়ি মেরামতের জন্য টিন ও গৃহনির্মাণ বাবদ সহায়তা দেওয়া হবে বলেও জানিয়েছেন দুর্যোগ প্রতিমন্ত্রী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //