করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ৪৬

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরো একজনের মৃত্যু হয়েছে। পাশাপাশি শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ১ শতাংশ। এসময় ৪৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যা আগেরদিন ছিল ৩৭ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ২০ লাখ ৩৫ হাজার ৮২৮।

আজ রবিবার (৬ নভেম্বর)  স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল কক্ষ থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৩০ জন। যা আগের দিন ছিল ১৯৮ জন। করোনা থেকে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮২ হাজার ৫৪২ জন। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৩৮ শতাংশ।

২৪ ঘণ্টায় সারাদেশে নমুনা সংগ্রহ করা হয় ৪ হাজার ৬২৬টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৬২১টি। এ সব নমুনা পরীক্ষায় ৪৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ১ শতাংশ। যা আগের দিন ছিল ১ দশমিক ৯৬ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৫৫ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তদের মধ্যে নতুন করে একজনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৯ হাজার ৪২৬ জন। করোনায় এ পর্যন্ত মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

দেশে এখন পর্যন্ত পুরুষ রোগী মারা গেছে ১৮ হাজার ৭৮০ জন। যা শতকরা হারে ৬৩ দশমিক ৮২ শতাংশ। এছাড়া করোনায় এ পর্যন্ত ১০ হাজার ৬৪৬ জন নারীর মৃত্যু হয়েছে। যা শতকরা হারের ৩৬ দশমিক ১৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ৮৮৩টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি, র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৫টি।

এসব ল্যাবে এ পর্যন্ত ১ কোটি ৫০ লাখ ২৪ হাজার ৬১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা হয়েছে ৯৯ লাখ ১৫ হাজার ৫০২টি, বেসরকারি ব্যবস্থাপনায় নমুনা পরীক্ষা হয়েছে ৫১ লাখ ৯ হাজার ১১৩টি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //