বিএনপি কার্যালয়ে হামলা-ভাঙচুর করেনি পুলিশ: স্বরাষ্ট্রমন্ত্রী

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গতকাল বুধবার (৭ ডিসেম্বর) পুলিশ হামলা বা ভাঙচুর করেনি বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

গতকাল নয়াপল্টনে সংঘর্ষে আহত পুলিশ সদস্যদের দেখতে আজ বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে যান স্বরাষ্ট্রমন্ত্রী। তখন এসব কথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, পুলিশ বিএনপির কার্যালয়ে কেবল তল্লাশি চালিয়েছে। পুলিশ যখন পার্টি অফিসে ঢোকে, সেখানেও দলের কর্মীরা ছিল। তারা পুলিশ সদস্যদের ওপর আক্রমণ করছে। তাই গতকাল অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। নয়াপল্টনে ‘আত্মরক্ষার্থে’ শটগানের ৪১০ ও ১০০৩ রাউন্ড রাবার বুলেট ছুড়েছে পুলিশ।

রাজনৈতিক সমাধান ব্যর্থ হওয়ায় এমন পুলিশি হামলা করা হয়েছে কি না, সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এছাড়া কোনো উপায় ছিল না। পুলিশ সদস্যরা মার খাচ্ছিল। প্রতিরক্ষা ছাড়া তাদের হাতে ভিন্ন কোনো পথ খোলা ছিল না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি এখন পর্যন্ত সরকারের নিয়ন্ত্রণে আছে।

পুলিশ ব্যাগে করে বিএনপি কার্যালয়ে বোমা নিয়ে গেছে কি না, এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ সদস্যরা (বিএনপির) বোমা হামলায় আহত হয়েছেন। পুলিশ কেন পার্টি অফিসে বোমা নিয়ে যাবে?

তিনি বলেন, বিএনপি গণসমাবেশের প্রস্তুতি নিচ্ছে। আমাদের এত বড় মাঠ নেই। আমরা তাদের সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে বলেছি। যদি না হয়, মিরপুরের কালশী এলাকায় বিকল্প জায়গাও আছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ আজ জানিয়েছে, গতকাল বুধবার নয়াপল্টন এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিএনপি সদস্যদের মধ্যে সংঘর্ষে ৪৭ পুলিশ আহত হয়েছে।

রাজারবাগের সেন্ট্রাল পুলিশ হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেওয়া আহত পুলিশ সদস্যদের তালিকা থেকে এ সংখ্যার উল্লেখ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //