উদ্বিগ্ন হোয়াইট হাউস, ‘নিবিড় পর্যবেক্ষণে’ বাংলাদেশ

ঢাকায় বিএনপির গণসমাবেশ ঘিরে নয়াপল্টনে পুলিশের সাথে দলটির নেতাকর্মীদের সংঘাত, গ্রেপ্তার ও হতাহতের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র। গতকাল শুক্রবার (৯ ডিসেম্বর)  দেশটির প্রেসিডেন্টের বাসভবন ও কার্যালয় হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বলা হয়েছে। 

যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ নিরাপত্তা পরিষদ ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের হোয়াইট হাউস প্রতিনিধি জন কিরবি জানিয়েছেন, বাংলাদেশের সার্বিক পরিস্থিতি দেশটির ‘নিবিড় পর্যবেক্ষণে’ আছে। খবর ভয়েস অব আমেরিকা ও রয়টার্সের।

তিনি বলেন, ‘বিএনপির সমাবেশ ঘিরে সংঘাতের যেসব খবর সংবাদমাধ্যমে প্রকাশিত হচ্ছে, তাতে আমরা উদ্বিগ্ন এবং বাংলাদেশের পরিস্থিতি আমরা নিবিড়ভাবে পর্যবেক্ষন করছি।’

পাশাপাশি সমাবেশকে ঘিরে বাংলাদেশে এ পর্যন্ত যেসব সংঘাত ও গ্রেপ্তারের ঘটনা ঘটেছে, তার পূর্ণ তদন্তের দাবি জানিয়েছেন জন কিরবি। সেই সঙ্গে বাংলাদেশের সব রাজনৈতিক দলকে সহিংসতা থেকে দূরে থাকার আহ্বানও জানিয়েছেন তিনি।

বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশ ঘিরে সরকার ও বিরোধীদলের মধ্যে গত কিছু দিন ধরে উত্তেজনা চলছে। এর মধ্যেই চলতি সপ্তাহে ঢাকার নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের কাছে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যদের সঙ্গে সংঘাতের সময় একজন নিহত হন, আহত হন আরও ৬০ জনের বেশি। হতাহতরা সবাই বিএনপির কর্মী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //