সৌদি আরবের জ্বালানি সহায়তা চায় বাংলাদেশ

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের পরিপ্রেক্ষিতে সৃষ্ট সংকটময় পরিস্থিতিতে বাংলাদেশের জ্বালানি চাহিদা মেটাতে সৌদি আরবের সহায়তা চেয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

আজ সোমবার (১২ ডিসেম্বর) সৌদি আরবের রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আল দুহাইলান পররাষ্ট্র মন্ত্রণালয়ে সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এই সহায়তা প্রত্যাশা করেন।

রাষ্ট্রদূত বলেছেন, বাংলাদেশের এই চাহিদার বিষয়টি তিনি সংশ্লিষ্ট সৌদি স্টেকহোল্ডারদের কাছে তুলে ধরবেন।

বৈঠকে প্রতিমন্ত্রী ঐতিহ্যবাহী শ্রমবাজার এবং হজ ও ওমরার বাইরে দ্বিপাক্ষিক সহযোগিতা বৃদ্ধির জন্য আরো প্রচেষ্টা চালানোর প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

রাষ্ট্রদূত যুদ্ধবিরতি সত্ত্বেও আরব উপদ্বীপে হুতিদের দ্বারা পরিচালিত সাম্প্রতিক সন্ত্রাসী কর্মকাণ্ড সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন। একইসাথে তিনি সৌদি আরবকে সমর্থন এবং হুতিদের সন্ত্রাসবাদের নিন্দায় বাংলাদেশের ভূমিকার প্রশংসা করেন।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক রয়েছে। রাজনৈতিক, অর্থনৈতিক, প্রতিরক্ষা, জনশক্তি, ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে এই সম্পর্ক দ্রুত বিকাশ লাভ করছে।

প্রতিমন্ত্রী ও সৌদি রাষ্ট্রদূত পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

রাষ্ট্রদূত গত নভেম্বরে সৌদি উপ-স্বরাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফরের ফলোআপ সম্পর্কে প্রতিমন্ত্রীকে অবহিত করেন। তিনি ইইজেডে সম্ভাব্য সৌদি বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে সৌদি বিনিয়োগকারীদের ক্রমবর্ধমান সম্পৃক্ততার বিষয়েও সবশেষ অগ্রগতির তথ্য তুলে ধরেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //