সশরীরে একুশের গ্রন্থমেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সশরীরে উপস্থিত থেকে অমর একুশে গ্রন্থমেলা-২০২৩ উদ্বোধন করবেন। আজ শনিবার (২১ জানুয়ারি) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান ও বাংলা একাডেমি প্রাঙ্গণে বইমেলার প্রস্তুতি পরিদর্শনকালে সাংবাদিকদের এ কথা জানান সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী এবার সশরীরে উপস্থিত হয়ে বইমেলার উদ্বোধন করবেন। এখন পর্যন্ত এমন সিদ্ধান্তই রয়েছে। তিনি ১ ফেব্রুয়ারি বিকেল ৩টার দিকে মেলায় যাবেন। এরপর উদ্বোধন ও পরিদর্শনের পর আমরা সবার জন্য বইমেলা উন্মুক্ত করে দেব।

তিনি বলেন, বইমেলাকে সার্বক্ষণিক মনিটরিংয়ে রাখা হবে। এ ছাড়া বইমেলার একটি নীতিমালা রয়েছে। এখানে যারা অংশ নেবেন, তাদের সবাইকে সে নীতিমালা মেনেই অংশ নিতে হবে। এ ছাড়া একটি মনিটরিং কমিটি করা হয়েছে। এর মাধ্যমে যেসব প্রতিষ্ঠান এ নীতিমালার বাইরে যাবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বইমেলায় সাত সদস্যের এ টাস্কফোর্সের একটি কমিটি থাকবে।

এবারের বইমেলায় ৪৭২টি প্রতিষ্ঠান ও ৭১০টি ইউনিট থাকবে। বাংলা একাডেমিতে ১০৩টি প্রতিষ্ঠান ও ১৪৭টি ইউনিট থাকবে। সর্বমোট ৫৭৫টি প্রতিষ্ঠানের ৮৫৭ টি স্টল এবং ৩৪টি প্যাভিলিয়ন থাকছে। এ ছাড়া ফুডকোর্ট, নামাজের জায়গা ও শৌচাগারের ব্যবস্থাও অন্যান্য বারের মতো থাকবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //