সাড়ে ১১ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু

ঘন কুয়াশার কারণে সাড়ে ১১ ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফের ফেরি চলাচল শুরু হয়েছে। 

আজ সোমবার (৩০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে নদীপথে কুয়াশার ঘনত্ব কমে এলে পুনরায় ফেরি চলাচল শুরু হয়।

এর আগে, নদীতে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে নৌ-দুর্ঘটনা এড়াতে গতকাল রবিবার (২৯ জানুয়ারি) রাত ১১টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখে ঘাট কর্তৃপক্ষ। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মো. খোরশেদ আলম এই তথ্য জানিয়েছেন।

ফেরি ঘাট সংশ্লিষ্ট সূত্র মতে, রবিবার সন্ধ্যার পর থেকে পদ্মা নদীর অববাহিকা কুয়াশাচ্ছন্ন হয়ে পড়ে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে নদীতে মাত্রারিক্ত কুয়াশা বেড়ে যায়। কাছের কোনো বস্তুও দেখা যাচ্ছিল না। এসময় কুয়াশায় পথ হারিয়ে যাত্রী ও যানবাহন নিয়ে মাঝ নদীতে বনলতা, হাসনাহেনা ও রজনীগন্ধা নামে তিনটি ফেরি আটকা পড়ে। পরে নৌ-দুর্ঘটনা এড়াতে ফেরির স্টাফদের আবেদনের পরিপ্রেক্ষিতে আরিচা কার্যালয়ের ডেপুটি জেনারেল ম্যানেজার ফেরি চলাচল বন্ধ রাখার পরামর্শ দেন।

আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ জানান, কুয়াশার তীব্রতা কেটে যাওয়ার পর সোমবার সকাল সাড়ে ১০টা থেকে পাটুরিয়া প্রান্ত থেকে পুনরায় ফেরি চলাচল চালু করা হয়। কুয়াশায় ফেরি বন্ধ থাকায় ঘাটের দুই প্রান্তে বেশ কিছু সংখ্যক যানবাহন ফেরি পারের অপেক্ষায় রয়েছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মো. খোরশেদ আলম বলেন, সাড়ে ১১ ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। দীর্ঘক্ষণ ফেরি বন্ধ থাকায় ঘাট এলাকায় দেড় শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় আছে। আশা করছি কিছুক্ষণের মধ্যে যানবাহনের চাপ কমে আসবে। বর্তমান এ নৌপথে ছোট-বড় ১৫টি ফেরি যানবাহন পারাপার করছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //