প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের সাথে যাত্রীর সমঝোতা স্মারক

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয় ও পরিবহনখাতে সেবাদানকারী কোম্পানি ‘যাত্রী’র মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। এই সমঝোতার মধ্য দিয়ে প্রতিষ্ঠান দুটি নানান রকম কার্যক্রম পরিচালনা করবে, যেখান থেকে উপকৃত হবেন বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা।

গত মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের বনানীস্থ স্টার টাওয়ারের ১৪ তলার কনফারেন্স রুমে এই সমঝোতা স্মারক সই হয়। এসময় নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে সমঝোতা স্মারকে সই করেন প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) কাজী এ এস এম আরিফ ও যাত্রীর মানবসম্পদ বিভাগের পরিচালক জায়ান ফিদা নুর।

সমঝোতা সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাইমএশিয়ার বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা কমডোর (অব.) জোবায়ের আহমেদ, নীতি ও উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সুজাদুর রহমান, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নুরুন্নবী মোল্লা, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইফ্ফাত জাহান, বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. শুভময় দত্ত, এমবিএ প্রোগ্রামের পরিচালক আহসান চৌধুরী ও যাত্রীর মানবসম্পদ বিভাগের সহ-ব্যবস্থাপক তামান্না সুলতানা।

এই চুক্তির ফলে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ‘যাত্রী’-তে ইন্টার্নশিপ ও কাজের সুযোগ সম্পর্কে জানতে পারবে। পাশাপাশি শিক্ষার্থীরা তাদের থিসিস পেপার তৈরিতে যাত্রীর সাথে যৌথভাবে কাজ করতে পারবে, যেখানে ব্যবহারিক গবেষণা অন্যতম। এছাড়া ক্যাম্পাসে বিভিন্ন ইভেন্ট ও নিয়োগ সংক্রান্ত কার্যক্রম পরিচালনা করবে যাত্রী, যা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট, সামাজিক যোগাযোগমাধ্যম ও বিভিন্ন ক্লাবে প্রচার করা হবে।

এছাড়া নারী ক্ষমতায়ন, লিঙ্গ সমতা, ইন্ডাস্ট্রির সাথে একাডেমিক মেলবন্ধন তৈরির জন্য যৌথভাবে লিডারশিপ ট্রেইনিং ও গবেষণা পরিচালনা করবে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //