ঢাকায় মার্কিন জ্যেষ্ঠ কাউন্সিলর শোলে

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি জে ব্লিঙ্কেনের বিশেষ দায়িত্বপ্রাপ্ত কাউন্সিলর ডেরেক শোলে দুদিনের সফরে ঢাকায় পৌঁছেছেন।

আজ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। পররাষ্ট্র সচিব (সিনিয়র সেক্রেটারি) রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন বিমানবন্দরে তাকে স্বাগত জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ঢাকায় দুইদিনের সফরে ৭ সদস্যের একটি আন্তঃসংস্থা মার্কিন প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন শোলে।

প্রতিনিধি দলে রয়েছেন- ইউএসএআইডির প্রশাসকের কাউন্সেলর ক্লিনটন হোয়াইট; মিজ এলিজাবেথ হর্স্ট, প্রিন্সিপাল ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি, ব্যুরো অফ সাউথ অ্যান্ড সেন্ট্রাল এশিয়ান অ্যাফেয়ার্স, ইউএস ডিপার্টমেন্ট অব স্টেট; মিজ বেথ ভ্যান শ্যাক, অ্যাম্বাসেডর-অ্যাট-লার্জ ফর গ্লোবাল ক্রিমিনাল জাস্টিস প্রমূখ। 

জানা যায়, শোলের সফরের উদ্দেশ্য রোহিঙ্গাদের  জন্য মানবিক সহায়তার উচ্চতর ফোকাসসহ দ্বিপক্ষীয় সম্পর্ক এবং সরকার টু সরকার সম্পর্ক জোরদার করা।

সফরকালে মার্কিন প্রতিনিধিদল প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পররাষ্ট্রমন্ত্রীর আব্দুল মোমেন সঙ্গে সাক্ষাৎ করবেন।

এদিকে আগামীকাল বুধবার (১৫ ফেব্রুয়ারি) ডেরেক শোলে পররাষ্ট্র সচিবের (সিনিয়র সেক্রেটারি) সঙ্গে একান্ত এবং সচিবের নেতৃত্বাধীন পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন প্রতিনিধি দলের সঙ্গে পৃথক বৈঠক করবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //