গুলশানে ভবনে আগুন: নিহত ১, লাফিয়ে পড়ে আহত ৪

গুলশান–২ নম্বরের বহুতল ভবনে লাগা আগুনে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এসময় লাফিয়ে পড়ে আহত হয়েছেন আরও তিনজন। 

আজ রবিবার (১৯ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে এ ঘটনায় অগ্নিদগ্ধ একজনের মরদেহ অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেল কলেজ মর্গে নেওয়া হয়েছে। তাঁর পরিচয় তাৎক্ষণিকভাবে নিশ্চিত করা যায়নি।

এদিকে, সন্ধ্যা ৭টার দিকে ১২তলা ভবনটিতে আগুন লাগার পর তা নেভাতে কাজ শুরু করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। পাশাপাশি ভবনটি থেকে বাসিন্দাদের উদ্ধার করা চলতে থাকে। তবে পরে ভবনের অন্যান্য তলায় আগুন ছড়িয়ে পড়লে অনেকে আটকা পড়েন। আগুন লাগার পর পর ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছিল, ১২তলা ভবনের সপ্তম তলায় আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করছেন। পরে সেখানে আরও সাতটি ইউনিট যোগ দেয়। এসময়, সেখান থেকে ২২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এর মধ্যে পুরুষ ৯, মহিলা ১২, শিশু একজনকে নামিয়ে আনা হয়েছে।

রাত ১০টার দিকে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করছিল বলে বাহিনীর নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা এরশাদুল হোসেন জানিয়েছেন। 

তবে কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, আগুন লাগার পর ভবন থেকে বেশ কয়েকজন লাফ দিয়ে নিচে পড়েছেন। তাঁরা গুরুতর আহত হয়েছেন। অন্তত তিনজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //