আজ থেকে বিক্রি শুরু, যেভাবে কাটবেন রেলের অগ্রিম টিকিট

আগের ঘোষণা অনুসারে যাত্রার ১০ দিন পূর্বের আন্তঃনগর ট্রেনের টিকিট আজ থেকে বিক্রি শুরু হয়েছে।

আজ শনিবার (১ এপ্রিল) রেলপথ মন্ত্রণালয়ের নেয়া সিদ্ধান্ত অনুযায়ী টিকিট কাউন্টার ও অনলাইনে সকাল ৮টা থেকে এ টিকিট বিক্রি শুরু হয়। এখানে ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত ট্রেনের অগ্রিম যাত্রার টিকিট কেনা যাবে।

এদিকে আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদযাত্রায় অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামী ৭ এপ্রিল থেকে। তবে প্রতিবারের মতো ঈদ উপলক্ষে কাউন্টারে টিকিট বিক্রি করা হবে না। এবার সকল অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে অনলাইনে।

এর আগে ঢাকা রেলওয়ে বিভাগীয় প্রধান বাণিজ্যিক কর্মকর্তা মো. শাহ আলম কিরণ শিশির গণমাধ্যমকে জানান, ১ এপ্রিল সকাল থেকে যাত্রার ১০ দিন পূর্বের আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত অগ্রিম এ টিকিট কাউন্টার থেকে ক্রয় করা যাবে। ১ এপ্রিল থেকে ১৬ এপ্রিল পর্যন্ত সব কাউন্টারে টিকিট বিক্রি হবে। ১৭ এপ্রিলের টিকিট কাউন্টারে বিক্রি হবে না। বন্ধ থাকবে কাউন্টার। 

গত বৃহস্পতিবারেও (৩০ মার্চ) রেলপথ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে অগ্রিম টিকিট বিক্রির বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৭ থেকে ১৭ এপ্রিল পর্যন্ত শুরু হবে ঈদ যাত্রার আগাম টিকিট বিক্রি। ঈদযাত্রা ও ফিরতি সব টিকিট শতভাগ অনলাইনে বিক্রি করা হবে।

ঈদের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১৭ এপ্রিল থেকে। ১৭ থেকে ৩০ এপ্রিল এই টিকিট ক্রয় করা যাবে। এবারের ঈদুল ফিতরের অগ্রিম ও ফেরত যাত্রার টিকিট শতভাগ অনলাইনে বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই সুবিধা পেতে যাত্রীদের রেজিস্ট্রেশন করার জন্য অনুরোধ জানিয়েছে রেলপথ মন্ত্রণালয়।

আসন্ন পবিত্র ঈদুল ফিতরে আন্তঃনগর ট্রেনের টিকিট ক্রয়ের জন্য রেলওয়ে টিকেটিং ওয়েব পোর্টাল ‘রেল সেবা’ অ্যাপ বা যেকোনো মোবাইল হতে এসএমএস করার মাধ্যমে জাতীয় পরিচয়পত্র (এনআইডি), পাসপোর্ট, জন্মনিবন্ধন যাচাই করে রেজিস্ট্রেশন করতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //