আটকে গেল মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের ২০২২-২৩ মেয়াদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা। আগামী ১৩ মে সারা দেশে এ নির্বাচনের ভোটগ্রহণের কথা ছিল।

আজ রবিবার (৯ এপ্রিল) বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন ২০২২-২৩-এর রিটার্নিং কর্মকর্তা ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) রঞ্জিত কুমার দাসের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আজ অনুষ্ঠিত নির্বাচন কমিশনের অষ্টম সভার সিদ্ধান্ত অনুযায়ী অনিবার্য কারণে নির্বাচন অনুষ্ঠানের কার্যক্রম স্থগিত করা হলো।

এর আগে, মন্ত্রিপরিষদ সচিব ও মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিল নির্বাচনের আহ্বায়ক মো. মাহবুব হোসেন গত ১৪ মার্চ ভোটের তফসিল ঘোষণা করে। 

২০১৪ সালে অনুষ্ঠিত মুক্তিযোদ্ধা সংসদের সর্বশেষ নির্বাচনে কাউন্সিলের চেয়ারম্যান হন হেলাল মোর্শেদ খান বীরবিক্রম। সেই কমিটির মেয়াদ শেষ হয় ২০১৭ সালের ৮ জুন। এরপর উচ্চ আদালতের নির্দেশে ওই বছরের ১৯ জুলাই কেন্দ্রীয়, জেলা ও উপজেলা কমান্ডে সরকার প্রশাসক নিয়োগ করে।

এদিকে দীর্ঘদিন নির্বাচিত নেতৃত্ব না থাকায় নানা সমস্যার কথা জানিয়ে আসছিলেন বীর মুক্তিযোদ্ধারা। তাদের দাবির প্রেক্ষিতে ২০২১ সালের ১৮ জুলাই মন্ত্রিপরিষদ সচিবকে প্রধান নির্বাচন কমিশনার করে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন করে দেয়। এর ধারাবাহিকতায় গত ১৪ মার্চ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //