চলচ্চিত্রের মান অনেকটা কমে গেছে: নৌ প্রতিমন্ত্রী

আগে চলচ্চিত্রের অভিনেতাদের মধ‍্যে ভালো অভিনয় নিয়ে প্রতিযোগিতা হতো, এখন তাদের মধ্যে চেয়ার দখল নিয়ে প্রতিযোগিতা হয় বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

আজ শুক্রবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) প্রতিষ্ঠার ৫৫ বছর উদযাপন উপলক্ষে সংগঠনটির আলোচনা সভা, বাংলা নববর্ষ উদযাপন ও ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এ মন্তব্য করেন।

খালিদ মাহমুদ বলেন, চলচ্চিত্রে কে কত ভালো অভিনয় করতে পারেন, সেটি নিয়ে আগে অভিনেতাদের মধ‍্যে প্রতিযোগিতা হতো, এখন চেয়ার দখল নিয়ে প্রতিযোগিতা হয়। কিন্তু চলচ্চিত্রের আবেদন কমে যায়নি। আরও বেশি গতিশীল হয়ে কাজ করতে হবে। দ্বন্দ্ব কমিয়ে চলচ্চিত্রকে এগিয়ে নিতে হবে।

মহান মুক্তিযুদ্ধে চলচ্চিত্রের ভূমিকা ছিল উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ভালো চলচ্চিত্র একটি সমাজ ও দেশকে পরিবর্তন করতে পারে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অন‍্যান‍্য সেক্টরের মতো চলচ্চিত্রও ভালোভাবে এগিয়ে যাবে জানিয়ে খালিদ মাহমুদ বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে চলচ্চিত্র সেক্টর আবার ঘুরে দাঁড়াবে। এ লক্ষ‍্যে প্রধানমন্ত্রী অনেক পদক্ষেপ নিয়েছেন। এফডিসিকে আধুনিকায়ন করেছেন। সরকারি প্রচেষ্টায় জেলা ও উপজেলা পর্যায়ে সিনেমা হল চালু হবে। সরকারি অনুদানে সিনেমা তৈরি হচ্ছে। সেগুলো মানুষের মন জয় করেছে।

বাচসাসের পুরস্কার আগে খুবই গুরুত্বপূর্ণ ছিল, কিন্তু এখন এর আবেদন অনেকটা কমে গেছে বলেও উল্লেখ করেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, চলচ্চিত্রে দর্শক কমেনি। চলচ্চিত্রের মান অনেকটা কমে গেছে। দর্শকদের আগ্রহ আছে। আমাদের চলচ্চিত্রসহ বিভিন্ন ক্ষেত্রে দলাদলি আছে। দলাদলি থাকলে ভালো কিছু হবে না। দলাদলি কমাতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //