ঈদযাত্রায় গাড়ি নষ্ট! সমাধান ৯৯৯-এ

ঈদুল ফিতর হোক ঈদুল আযহা হোক ঈদ আসলেই নাড়ির টানে বাড়ি ফিরতে চান না এমন মানুষ কম আছে বৈকি নেই বললেই চলে। ঈদযাত্রায় নানা রকমের ভোগান্তির শিকার হয়েছেন অনেকেই। সবচেয়ে বেশি যেই ভোগান্তির শিকার অনেকেই হয়েছে সেটা হলো মহাসড়কে গাড়ি নষ্ট হয়ে যাওয়া। এই ভোগান্তিতে পড়েননি এমন মানুষও খুঁজে পাওয়া দুষ্কর। এবার সেই সমস্যা সমাধান নিয়ে এসেছে হাইওয়ে পুলিশ।

ঈদযাত্রা নির্বিঘ্ন ও আরামদায়ক করতে একটি বিশেষ উদ্যোগ নিয়েছে হাইওয়ে পুলিশ। সেটি হলো, হাইওয়েতে যেকোনো গাড়ি যান্ত্রিক ত্রুটি বা অন্য কারণে অচল হয়ে গেলে হাইওয়ে পুলিশ মেরামতের সেবা প্রদান করবে। আর এই সেবা কেবল ৯৯৯ এ কল করলেই মিলবে।

গতকাল বুধবার (১৯ এপ্রিল) সাভারের বাইপাইল এলাকার মহাসড়ক পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা জানান পুলিশের অতিরিক্ত আইজিপি ও হাইওয়ে পুলিশ প্রধান সাহাবুদ্দিন খান।

এসময় তিনি বলেন, এ উদ্যোগের ফলে ঈদযাত্রায় মহাসড়কে ভিড় থাকলেও যান চলাচল স্বাভাবিক থাকবে। একইসঙ্গে যাত্রীদের যাত্রা আরামদায়ক হবে।

হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, পুলিশ স্থানীয় গ্যারেজ মেকানিকদের ফোন নম্বর সংগ্রহ করে ইতোমধ্যে একটি তালিকা তৈরি করেছে। মহাসড়কে গাড়ি নষ্ট হয়ে গেলে তাদের কাছে ফোন আসলে তারা দ্রুত নিকটবর্তী মেকানিক নিয়ে নির্দিষ্ট গাড়ি মেরামতে সহায়তা করবে। তারা বিকল হওয়া গাড়ি দ্রুত মেরামতের চেষ্টা করবেন।

হাইওয়ে পুলিশ প্রধান সাহাবুদ্দিন খান, ঈদযাত্রায় ৫ মহাসড়ক ও অন্যান্য আঞ্চলিক সড়ক রয়েছে। তার মধ্যে কোনো কোনো জায়গায় চ্যালেঞ্জ রয়েছে। সেইসব জায়গায় নজরদারি বাড়ানো হয়েছে। বিভিন্ন জায়গা পরিদর্শন করে কোথাও কোনো যানজট চোখে পড়েনি। সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। ফলে জনসাধারণের মধ্যে এক ধরনের স্বস্তি রয়েছে। বৃহস্পতিবার থেকে মহাসড়কে চাপ বাড়তে পারে। সেই লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি রয়েছে। আশা করি ঘরমুখো যাত্রীরা স্বস্তিতে বাড়ি ফিরতে পারবেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের ডিআইজি মাহফুজুর রহমান, অতিরিক্ত ডিআইজি বরকত উল্লাহ খান, অতিরিক্ত ডিআইজি শ্যামল কুমার মুখার্জি, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ হিল কাফিসহ আরও অনেকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //